সকল মেনু

দুর্গাপুরে জাক জমক ভাবে পালিত হয়েছে খ্রীষ্টান সম্প্রদায়ের শুভ বড়দিন

দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি
উপজেলায় খ্রীষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব যীশু খ্রীষ্টের জন্মদিন,শুভ বড়দিন বিভিন্ন গীর্জায় ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে পালন করা হয় বুধবার।
নেত্রকোনা জেলার গারো পাহাড়ের পাদদেশে দুর্গাপুর উপজেলায় খ্রীষ্টান সম্প্রদায়ের প্রায় ২২হাজার লোকের বসবাস। বড়দিন উপলক্ষ্যে ৩৯ টি গীর্জায় সমবেতভাবে দেশ ও জাতির কল্যানে প্রার্থনা ছাড়া কেক কাটা,ধর্মীয় সঙ্গীত, সাংস্কৃতিক অনুষ্ঠান ও  নানা রকম অনুষ্টানের আয়োজন করা হয়। প্রতিটি গীর্জাকেই বর্নিল সাজে সাজানো হয়েছে। বড়দিন উপলক্ষে খ্রীষ্টান সম্প্রদায়ের লোকজনদের বাড়ীতে উৎসবের আমেজ লক্ষ করা যায়। প্রায় একমাস পূর্ব থেকেই তাদের বাড়ীঘর সাজানোর কাজ শুরু করেছে। দিনটিকে ঘিরে এক সপ্তাহ আগে থেকেই তরুন তরুনীরা আতশ বাজি ফুটিয়ে তাদের ধর্মীয় উৎসবের আগমন বার্তা জানান দিয়েছে। রাণীখং ধর্মপল্লীর ফাদার যোসেফ ও আগাড় পাড়া গীর্জার পাষ্টার মাইকেল প্রদীপ বাউল জানান উৎসব উপলক্ষে বিশেষ ভোজে লিপ্ত থাকা,শুভেচ্ছা বিনিময়,আতœীয় স্বজন বন্ধু বান্ধবদের উপহার বিনিময় সহ নানা কর্মের মধ্যদিয়ে দিনটি উদযাপিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top