সকল মেনু

তিনদিনেই ‘ধুম থ্রি’র সেঞ্চুরি

মুক্তির পরপরই উদ্বোধনী দিনের সর্ব্বোচ্চ আয়ের রেকর্ডের পর এবার দ্রুততম সময়ে একশ’ কোটি রুপি আয়ের রেকর্ড গড়ল ‘ধুম থ্রি’। ২০ ডিসেম্বর ভারতের তিনটি ভাষায় মুক্তি পাওয়া আমির খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত ওই সিনেমা তিনদিনেই আয় করেছে ১০৭ কোটি রুপি।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, এর আগে বলিউডি সিনেমাগুলোর মধ্যে দ্রুততম সময়ে একশ’ কোটি আয় ছাড়ানোর রেকর্ডটি ছিল চলতি বছরের নভেম্বরে মুক্তি পাওয়া ‘কৃষ থ্রি’র দখলে। হৃত্বিক রোশান অভিনীত ওই সুপারহিরো সিনেমা মুক্তির চারদিনে আয় করেছিল একশ’ কোটি রুপি।

এ ব্যাপারে বলিউডি বিশ্লেষক তারান আদর্শ টুইট করেন, “এই হল ‘ধুম থ্রি’র তিনদিনের আয়ের হিসাব: ভারতে ১০৭ কোটি ৬১ লাখ রুপি এবং বাইরের দেশগুলোতে মোট ৬২ কোটি ৯৫ লাখ। সবমিলিয়ে বিশ্বজুড়ে সিনেমাটির আয় ১৭০ কোটি ৫৬ লাখ রুপি। ঐতিহাসিক!”

dhoom3 dhoom1

তারানের টুইট থেকে জানা যায় কেবল রোববারেই ‘ধুম থ্রি’-র হিন্দি, তামিল এবং তেলেগু সংস্করণের আয় ছিল সর্বমোট ৩৮ কোটি ৩ লাখ রুপি। সিনেমাটির প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মসের এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, শুক্রবার মুক্তির দিনে সিনেমাটি আয় করে ৩৬ কোটি ২২ লাখ রুপি; শনিবার ‘ধুম থ্রি’র আয় ৩৩ কোটি ৩৬ লাখ রুপি। আগের দুদিনের হিসাব অনুযায়ী মোট আয় দাঁড়ায় ১০৭ কোটি ৬১ লাখ রুপিতে।

ভিজয় কৃষ্ণা আচারিয়া পরিচালিত জনপ্রিয় বলিউডি অ্যাকশন সিরিজ ‘ধুম’-এর তৃতীয় কিস্তি ‘ধুম থ্রি’তে খলচরিত্রে অভিনয় করেছেন আমির খান। তার বিপরীতে এক লাস্যময়ী অ্যাক্রোব্যাটের ভূমিকায় অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আগের দুই সিনেমার মতোই বাইক চালানোতে পারদর্শী তুখোড় দুই পুলিশ অফিসারের ভূমিকায় ছিলেন অভিষেক বচ্চন এবং উদয় চোপড়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top