সকল মেনু

সমঝোতা হলে নির্বাচন পেছানো সম্ভব

xCEC-0220131208184713.jpg.pagespeed.ic.sMPSNOn_2W মেহেদী হাসান নিয়াজ:  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, বড় দুটি রাজনৈতিক দল একমত হলে এবং প্রকাশ্যে অংশ নেওয়ার ঘোষণা দিলেই নির্বাচন এক সপ্তাহ পেছানো সম্ভব। আজ রোববার জাতিসংঘের সহকারি সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দোজ তারানকোর সঙ্গে বৈঠকের পর সিইসি সাংবাদিকদের এ কথা জানান। বৈঠকে তারানকো সিইসির কাছে জানতে চান, নির্বাচন পেছানোর সুযোগ আছে কি না। জবাবে রকিবউদ্দীন বলেন, আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। এ জন্যে নির্বাচন করা ছাড়া আর কোন উপায় নেই ইসির হাতে। সেক্ষেত্রে বড় দুটি রাজনৈতিক দলসহ সব দল ঐকমত্যে পৌঁছলেই নির্বাচন সাত কিম্বা আটদিন পেছানো যেতে পারে।

তবে সিইসির বক্তব্য সম্পর্কে তারানকো কোনো মন্তব্য করেন নি। রোববার বেলা সোয়া ১১টায় সিইসির অফিস কক্ষে সোয়া ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। সন্ধ্যা সোয়া ৭টায় অফিস ত্যাগের সময় সিইসি সংবাদকর্মীদের জানান, নির্বাচনের প্রস্তুতি ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি আমার কাছে জানতে চেয়েছেন, সমঝোতা হলে নির্বাচন পেছানো সম্ভব কি না। আমি তাকে বলেছি, সমঝোতা হলে অনেক কিছুই সম্ভব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top