সকল মেনু

মঙ্গলবার রাষ্ট্রপতির সঙ্গে খালেদার সাক্ষাৎ

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ১৮ নভেম্বর:  রাষ্ট্রপতি আবদুল হামিদ এডভোকেটের সঙ্গে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় সাক্ষাৎ করবেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে রাষ্ট্রপতির কাছে সাক্ষাতের সময় চান তিনি। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব সালেহ আহমেদ হটনিউজ২৪বিডি.কমকে জানান, ২০ সদস্যের এক প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন।এর আগে বিকেলে শমসের মুবিন চৌধুরী হটনিউজ২৪বিডি.কমকে জানিয়েছেন, ‘মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার জন্য বিরোধীদলীয় নেতা সময় চেয়েছেন। বিকালে আমি বঙ্গভবনে সংশ্লিষ্ট জায়গায় কথা বলেছি।’ চলতি বছরের মাঝামাঝিতে রাষ্ট্রপতির দায়িত্ব নেয়ার পর এই প্রথম আবদুল হামিদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন। শমসের মুবিন চৌধুরী জানিয়েছেন, ‘খালেদা জিয়া চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে চান।’ সংবিধানে পঞ্চদশ সংশোধনী আনার পর থেকেই নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলন করে আসছে বিএনপি। এ নিয়ে দফায় দফায় হরতাল কর্মসূচিও দিয়েছে দলটি। ইতিমধ্যে পর পর তিন সপ্তাহের প্রথম ২ সপ্তাহে ৬০ ঘণ্টার ও পরে ৮৪ ঘণ্টার টানা হরতাল করেছে ১৮ দল। একই সাথে সংলাপের মাধ্যমে সংকট সমাধাণের আহবান জানিয়েছে আসছে।

সেই দাবি উপেক্ষা করে সোমবার বিকালে নির্বাচনকালীন ‘সর্বদলীয়’ সরকারের মন্ত্রীদের শপথ অনুষ্ঠান হয়। এর কয়েক ঘন্টার মধ্যেই রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ চান খালেদা জিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top