সকল মেনু

জবিতে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর

xAdmission20131031011234.jpg.pagespeed.ic.DvROwx3TRE ক্যাম্পাস প্রতিবেদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ৩১ অক্টোবর:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর, শুক্রবার একযোগে ছাব্বিশটি পরীক্ষা কেন্দ্রে বিকাল ৩টা থেকে ৪টা ৩০মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। জানা যায়, এবার ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটে ৫৪০টি আসনের বিপরীতে ৫৪ হাজার ৯ শত ১৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ১ শত দুইজন শিক্ষার্থী প্রতিদ্বন্ধীতা করবেন।

বিশ্ববিদ্যালয় দপ্তর সূত্রে জানা যায়, ১৪০০০০১ থেকে ১৪০১৫০০ পর্যন্ত ফজলুল হক মহিলা কলেজে (লোহারপুর, গেন্ডারিয়া), ১৪০১৫০১ থেকে ১৪০৩৫০০ পর্যন্ত শেখ বোরহানুদ্দীন কলেজে (চানখাঁরপুর), ১৪০৩৫০১ থেকে ১৪০৬৩০০ পর্যন্ত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে (বকশীবাজার), ১৪০৬৩০১ থেকে ১৪০৭৫৫০ পর্যন্ত ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজে (বুয়েট ক্যাম্পাস), ১৪০৭৫৫১ থেকে ১৪০৮৯৫০ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস), ১৪০৮৯৫১ থেকে ১৪০৯৬৮৬ পর্যন্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে (ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস), ১৪০৯৬৮৭ থেকে ১৪১০৮৮৬ পর্যন্ত আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজে (আজিমপুর), ১৪১০৮৮৭ থেকে ১৪১২৩৮৬ পর্যন্ত অগ্রণী স্কুল এন্ড কলেজে (আজিমপুর), ১৪১২৩৮৭ থেকে ১৪১৮৩৮৬ পর্যন্ত ইডেন মহিলা কলেজে (আজিমপুর), ১৪১৮৩৮৭ থেকে ১৪১৯৮৮৬ পর্যন্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজে (আজিমপুর), ১৪১৯৮৮৭ থেকে ১৪২২৮৮৬ পর্যন্ত ঢাকা কলেজে (ঢাকা), ১৪২২৮৮৭ থেকে ১৪২৪৮৮৬ পর্যন্ত সরকারি চিটার্স ট্রেনিং কলেজে (মিরপুর রোড, ঢাকা), ১৪২৪৮৮৭ থেকে ১৪২৬২৮৬ পর্যন্ত ঢাকা সিটি কলেজে (ঢাকা), ১৪২৬২৮৭ থেকে ১৪২৭৯৮৬ পর্যন্ত আইডিয়াল কলেজে (সেন্ট্রাল রোড, ঢাকা), ১৪২৭৯৮৭ থেকে ১৪২৯১৮৬ পর্যন্ত নিউ মডেল ডিগ্রী কলেজে (শুক্রাবাদ, ঢাকা), ১৪২৯১৮৭ থেকে ১৪৩০৩৮৬ পর্যন্ত ধানমন্ডি গভঃ বয়েজ হাই স্কুলে (ধানমন্ডি, ঢাকা), ১৪৩০৩৮৭ থেকে ১৪৩১৯৮৬ পর্যন্ত মোহাম্মদপুর মডেল স্কুল ও কলেজে (কলেজগেট, ঢাকা), ১৪৩১৯৮৭ থেকে ১৪৩৩৪৮৬ পর্যন্ত মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (শাহাজাহানপুর, ঢাকা), ১৪৩৩৪৮৭ থেকে ১৪৩৫০৮৬ পর্যন্ত মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় (মতিঝিল, ঢাকা), ১৪৩৫০৮৭ থেকে ১৪৩৮৬৮৬ পর্যন্ত মতিঝিল মডেল হাই স্কুল এন্ড কলেজে (মতিঝিল কলোনি, ঢাকা), ১৪৩৮৬৮৭ থেকে ১৪৩৯৬৮৬ পর্যন্ত সিদ্ধেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে (শন্তিনগর, ঢাকা), ১৪৩৯৬৮৭ থেকে ১৪৪১৮৮৬ পর্যন্ত সিদ্ধেশ্বরী গার্লস কলেজে (বেইলী রোড, ঢাকা), ১৪৪১৮৮৭ থেকে ১৪৪৩২২৬ পর্যন্ত পোগোজ স্কুলে (জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন), ১৪৪৩২২৭ থেকে ১৪৪৪২২৬ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাটর, ঢাকা), ১৪৪৪২২৭ থেকে ১৪৪৫২২৬ পর্যন্ত বাংলাবাজার সরকারি উচ্চ বিদ্যালয় (বাংলাবাজার, ঢাকা) এবং ১৪৪৫২২৭ থেকে ১৪৫৪৯১৪ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষার দিনে অবশ্যই এইচ.এস.সি./সমমান-এর মূল রেজিস্ট্রেশন কার্ড ও তার দুই কপি ফটোকপি (সত্যায়িত নয়) এবং পরীক্ষার্থীর দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবির (সত্যায়িত নয়) পেছনে পরীক্ষার্থীর নাম, এসএমএস-এর মাধ্যমে প্রাপ্ত রোল নম্বর বাংলায় ও ইংরেজিতে লিখে উক্ত ছবি দুটির প্রত্যেকটি পৃথকভাবে ফটোকপিকৃত রেজিস্ট্রেশন কার্ডের বাম দিকে উপরে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করে অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে।

রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপির উপরের অংশে উক্ত রোল নম্বর বাংলা ও ইংরেজিতে লিখতে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার হলে পরীক্ষার্থী কর্তৃক আনিত এইচ.এস.সি./সমমান পরীক্ষার ফটোকপিকৃত (সত্যায়িত) দুইটি রেজিস্ট্রেশন কার্ডের একটি শিক্ষার্থীকে প্রবেশপত্র হিসেবে প্রদান করবে। অন্যটি পরীক্ষার হলে জমা রাখা হবে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা সংরক্ষণ করবে।

পরীক্ষার হলে মোবাইল বা অন্য কোন ইলেক্ট্রনিক ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ। ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিস্তারিত আসন বিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও (www.jnu.ac.bd) ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top