সকল মেনু

জরুরি বৈঠকে বসছেন খালেদা জিয়া

1381929274আগামী ১৯ অক্টোবর স্থায়ী কমিটি ও পরদিন ১৮ দলের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন ও সংসদে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। দুটি বৈঠকই খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে ৮টায় শুরু হবে।

২৫ অক্টোবরের সমাবেশ যেকোন মূল্যে করার বিষয়ে সবার সঙ্গে আলোচনা করবেন। এমনকি সরকার অনুমতি না দিলে এমনকি অনুমতি দিয়ে পরে বাধা দিলে তা মোকাবেলা করার নানা কৌশল নিয়েও কথা বলবেন তিনি।

এরইমধ্যে তিনি তার উপদেষ্টাদের সঙ্গে দফায় দফায় চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। কথা বলেছেন নির্বাহী কমিটির অনেকেরই সঙ্গে।

দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী পরিষদের বেশ ক’জন সদস্যসহ স্পিকার শিরীন শারমিন চৌধুরী ২৪ অক্টোবরই সংসদের শেষ অধিবেশন বলে আসলেও তা এখন বাড়ানোর সিদ্ধান্তকে সরকারের বাড়তি সময় ক্ষমতায় থাকার চেষ্টা মনে করছে বিএনপি ও জোট শরীকরা।

আর এটি মেনে না নিয়ে সরকারকে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানতে বাধ্য করাতে আন্দোলনের বিকল্প নেই। আর এ জন্য দলের বড় একটি অংশ চাচ্ছে লাগাতার হরতাল-অবরোধের মতো কর্মসূচি। আর চূড়ান্ত আন্দোলনকে সামনে রেখেই ঘোষণা দেওয়া হয় ২৫ অক্টোবরের সমাবেশের।

কিন্তু কেন্দ্রীয় নেতা সাদেক হোসেন খোকার একটি বক্তব্যকে কেন্দ্র করে সরকার যেভাবে বিএনপি নেতাদের গ্রেফতারের চেষ্টা করছে, পুলিশ দিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখছে তাতে আন্দোলন নিয়ে নতুন নির্দেশনা দেবেন খালেদা জিয়া।

দলীয় সূত্র আরও জানায়, খালেদা জিয়া সর্বশেষ ঈদের দিন ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানেও একতরফা নির্বাচনে বিএনপি যাবেনা বলে যে ঘোষণা দিয়েছেন। তা তিনি করবেন এবং এ ধরনের নির্বাচনের চেষ্টা বানচাল করতে সবার বক্তব্য নেবেন এবং জোট নেতৃবৃন্দের সাথে আলোচনা করে তা চূড়ান্ত করবেন।

উল্লেখ্য, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর ফলে বর্তমান সংসদের মেয়াদ শেষের আগের ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে আগামী দশম সংসদ নির্বাচন হওয়ার কথা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top