৮ অগ্রহায়ণ, ১৪২৪, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, বিকাল ৩:২৪
জাতীয় আগামী ২২ ডিসেম্বর না’গঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন

আগামী ২২ ডিসেম্বর না’গঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন

Post by: রফিকুল ইসলাম রাকিব on নভেম্বর ১৪, ২০১৬ | ৭:২২ অপরাহ্ণ in জাতীয়

ec_44845হটনিউজ২৪বিডি.কম : আগামী ২২ ডিসেম্বর বৃহস্পতিবার বন্দরনগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ সোমবার বিকালে নির্বাচন কমিশনের (ইসি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী- আগামীকাল ১৫ নভেম্বর মঙ্গলবার থেকে মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল শুরু হয়ে শেষ হবে আগামী ২৪ নভেম্বর বৃহস্পতিবার। আর ২৬ থেকে ২৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। এছাড়া আগামী ৪ ডিসেম্বর রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৮ থেকে ৩০ ডিসেম্বর মনোনয়ের বিরুদ্ধে আপিল, আপিল নিষ্পত্তি ১ থেকে ৩ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ করা হবে আাগমী ৫ ডিসেম্বর সোমবার।

প্রসঙ্গত ২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে নাসিকের প্রথম মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াৎ আইভি। এ সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪৭ হাজার ৮৭৮ জন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ইসির উপসচিব মনিরুজ্জামান তালুকদারকে। এছাড়া নয়জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে জানিয়ে সিইসি বলেন, নির্বাচন নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না। কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে চোখ বন্ধ করে অ্যাকশন যেতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে রকিব উদ্দিন আহমেদ বলেন, নির্বাচন সুষ্ঠু করতে ইসি বদ্ধপরিকর। আমরা নির্বাচনের বিষয়ে কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাস্ত করবো না। তবে নির্বাচন নিয়ে আস্থা-অনাস্থার বিষয়টি বিচার করবে জনগণ। তিনি বলেন, জিতলে নির্বাচন ভাল হয়েছে, আর হারলে নির্বাচন খারাপ হয়েছে- এই ধরনের সংস্কৃতি পরিবর্তন করতে হবে।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়/১৪-১১-২০১৬/hotnews2

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment