সকল মেনু

বাংলালিংক এর পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক সমুদ্র সৈকত পরিচ্ছন্নতা দিবস ২০১৪ পালন

হটনিউজ ডেস্ক,ঢাকা: দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর বাংলালিংক এর পৃষ্ঠপোষকতায় টানা অষ্টম বারের মতো আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা দিবস পালিত হচ্ছে। সৈকত পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে আজ বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে সচেতনতামূলক র‌্যালি আয়োজনের পাশাপাশি দিনভর সৈকত পরিচ্ছন্নতা কার্যক্রম এবং পর্যটকদের মধ্যে এ বিষয়ে সচেতনতার তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রায় ২০০০ সাধারণ মানুষ দিনব্যাপী এসব নানা কর্মসুচীতে অংশ নেন ।

আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা দিবস বিশে^র ৯০টিরও বেশি দেশে উদযাপন করা হয়ে থাকে এবং বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বর্ণাঢ্যভাবে দিনটি পালিত হয়। তবে দিনটির মুল কার্যক্রমের উদ্দেশ্যই থাকে বিভিন্ন সৈকতে সাধারণ মানুষদের সমবেত করে সৈকত থেকে বর্জ্য ও পরিত্যক্ত দ্রব্য সামগ্রী পরিচ্ছন্ন করার কার্যক্রমে তাদের অংশগ্রহণকে উৎসাহিত করে সামগ্রিক বিশে^র পরিবেশকে সজীব ও সুন্দর রাখার ক্ষেত্রে জনসচেতনতা তৈরি করা। এই বছরের আন্তর্জাতিক সমুদ্র সৈকত পরিচ্ছন্নতা দিবসের মূলভাব হচ্ছে ‘আমরাই সমাধান’।

বাংলাদেশে দিবসটি কক্সবাজারে উদযাপিত হয়ে আসছে এবং দিন দিন কক্সবাজার সমুদ্র সৈকতে এই দিনটি বৃহত্তম এক আয়োজনে পরিণত হয়েছে। কেওক্রাডং বাংলাদেশ, পরিবেশ সচেতনতামূলক সংগঠন, এই সমুদ্রসৈকত পরিচ্ছন্নতা কার্যক্রমের গর্বিত আয়োজক। আন্তর্জাতিক সৈকত পরিচ্ছন্নতা দিবস উদযাপন বাংলালিংক এর বছরব্যাপী সমুদ্র সৈকত পরিচছন্নতা ও সামাজিক সচেতনতামূলক কার্যক্রমের একটি অংশ। যেখানে প্রতিদিন দুইবার ৩০জন মহিলা ৩ কিলোমিটার সমুদ্র সৈকত পরিষ্কার করে সৌন্দর্যম-িত করে।

‘আন্তর্জাতিক সমুদ্র সৈকত পরিচ্ছন্নতা দিবস’ বিশ্বের অন্যতম প্রাচীন সচেতনতামুলক এবং মাত্র এক দিনে আয়োজিত দীর্ঘতম একটি কার্যক্রম এবং এই কার্যক্রম সারাবিশে^র মানুষের মধ্যে ব্যাপক ইতিবাচক প্রভাব রাখতে সমর্থ হয়।

সমুদ্র সৈকত পরিস্কার-পরিচ্ছন্নের এই কার্যক্রমে উপস্থিত ছিলেন কক্সবাজারের ডিসি মোঃ রুহুল আমিন, জনাব শ্যামল কুমার নাথ এসপি কক্সবাজার, জনাব সাকিব আল হাসান, বাংলালিংকের ব্রান্ড এম্বাসেডর ও বিশ্ব বিখ্যাত ক্রিকেট অলরাউন্ডার; জনাব শরফুদ্দিন আহমেদ চৌধুরী, হেড অফ পি আর এন্ড কমিউনিকেশন, মার্কেটিং, বাংলালিংক; জনাব শেহজাদ এস. হোসেন, পি আর এন্ড কমিউনিকেশন অ্যাসোসিয়েট জেনারেল ম্যানেজার, মার্কেটিং, বাংলালিংক; জনাব ইফতেখার আজম, পি আর এন্ড কমিউনিকেশন ম্যানেজার, মার্কেটিং, বাংলালিংক; মোঃ ফরহাদ হোসেন, রিজিওনাল কমার্শিয়াল হেড, ম্যাস মার্কেট সেলস এন্ড ডিস্ট্রিবিউশন, বাংলালিংক এবং কেউক্রাডং বাংলাদেশ থেকে জনাব মাসুক আহমেদ।

বাংলালিংকের রিজিওনাল কমার্শিয়াল হেড, জনাব মো: ফরহাদ হোসেন আয়োজন সম্পর্কে তার মন্তব্যে বলেন, ‘এই আয়োজন বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশে সামাজিক দায়বদ্ধ প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংকের ধারাবাহিক প্রচেষ্টারই একটি অংশ। টানা সপ্তমবারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করতে পেরে আমরা গর্বিত। আর এই ধরনের উদ্যোগের সঙ্গে নিজেদেরকে সবসময় যুক্ত রাখতে চাই। এই ধরনের সচেতনতামূলক উদ্যোগকে আমরা বরাবরই সাধুবাদ জানাই সুন্দর একটি আগামী গড়ে তোলার জন্য।’

বাংলালিংক হচ্ছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর; যাদের মোট গ্রাহকসংখ্যা তিন কোটির মাইলফলক অতিক্রম করেছে। এটি নেদারল্যান্ডসভিত্তি ভিমপেলকম লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান।
—————————————————————————————————————-
প্রেস বিজ্ঞপ্তি

ওয়েবসাইট: িি.িনধহমষধষরহশ.পড়স.নফ
ফেসবুক: িি.িভধপবনড়ড়শ.পড়স/নধহমষধষরহশসবষধ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top