সকল মেনু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মান বৃদ্ধি পাচ্ছে: উপাচার্য

   জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, দিন দিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মান ও চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ইসলামিক স্টাডিজ বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। নবীনদের উদ্দেশ করে ড. মীজানুর রহমান বলেন, লেখাপড়ার পাশাপাশি এক্সট্রা কারিকুলাম জানতে হবে। যা শিক্ষার্থীদের চাকরি বা জীবিকা নির্বাহ করতে সহায়তা করবে। এক্সট্রা কারিকুলামই পরবর্তীকালে ক্যারিয়ার উন্নয়নে বিরাট ভূমিকা রাখে।

বিশেষ অতিথির বক্তব্যে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. লুৎফর রহমান বলেন, ধর্মতত্ত্বের ছাত্ররা ধর্মচর্চা ও ধর্মতত্ত্ব মিলিয়ে জীবিকার পাশাপাশি ইহকাল ও পরকাল অর্জন করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, মানুষ হওয়ার জন্য শিক্ষার প্রয়োজন রয়েছে। অন্যদিকে, শেখাবার স্বাধীনতা রয়েছে বিশ্ববিদ্যালয়ে। ইসলাম শান্তির ধর্ম, বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে ইসলামি দেশগুলোর আরো সচেতন ভূমিকা রাখতে হবে। আজকাল ধর্মের চেয়ে ধর্মান্ধতা বেশি।

ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া বলেন, স্বাধীনতার জন্য এদেশের মানুষের যে পরিমাণ মূল্য দিতে হয়েছিল পৃথিবীর অন্য কোনো দেশ স্বাধীনতার জন্য তা করতে হয়নি। প্রকৃত ধর্মচর্চার মাধ্যমে দেশ গড়ার পাশাপাশি সমগ্র বিশ্বকে গড়তে হবে।

অনুষ্ঠানে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল অদুদ সভাপতিত্ব করেন। এ সময় বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top