সকল মেনু

রেলের নিয়োগ বাণিজ্য, মহাব্যবস্থাপক মৃধাসহ ৪ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট

রেলওয়ে20131006193736 চট্টগ্রাম প্রতিনিধি, ৭ অক্টোবর :  রেলওয়ের নিয়োগ বাণিজ্যের প্রধান গডফাদার, চট্টগ্রাম উত্তরাঞ্চলীয় রেলওয়ের মহাব্যবস্থাপক (ররখাস্ত) ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত। রেলের নিয়োগ বাণিজ্যে বস্তাভর্তি টাকা উদ্ধারের ঘটনায় আলোচিত মৃধা ছাড়াও আরও ৩ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেছে।

আসামিদের গ্রেপ্তার করা না গেলে তাদের মালামাল ক্রোকেরও আদেশ দিয়েছেন আদালত। রোববার বিকেলে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ এস এম মুজিবুর রহমান এই আদেশ প্রদান করেন। রেলের নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের কোতয়ালী থানায় দায়ের হওয়া একটি মামলার ৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে এসব আদেশ দিয়েছেন বিচারক। মামলার আসামিরা হলেন, চট্টগ্রাম উত্তরাঞ্চলীয় রেলওয়ের মহাব্যবস্থাপক (বর্তমানে সাময়িক বরখাস্ত) ইউসুফ আলী মৃধা, সমাজ কল্যাণ কর্মকর্তা গোলাম কিবরিয়া, অবৈধভাবে নিয়োগ পাওয়া প্রার্থী মোছাম্মৎ শাহিদা আক্তার, নাজিম উদ্দিন, মো.ইসমাইল হোসেন ও সোহেল রানা।
এদের মধ্যে ইসমাইল ও সোহেন রানা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। পলাতক থাকায় মৃধাসহ অপর তিনজনের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে আদালত। আগামী ১৭ নভেম্বর এ মামলার পরবর্তী শুনানির সময় নির্ধারণ করেছেন আদালত।
উল্লেখ্য, গত বছরের ৯ এপ্রিল সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ফারুকের গাড়ি থেকে ৭০ লাখ টাকা উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জওয়ানরা। এ সময় ওই গাড়িতে অভিযুক্ত ওই দু’জন ছাড়াও রেলের নিরাপত্তা বাহিনীর ঢাকা বিভাগীয় কমান্ড্যান্ট এনামুল হকও ছিলেন। সে রাতে ফারুকের গাড়ি চালক আলী আজম বিজিবি দফতরে টাকাসহ গাড়িটি ঢুকিয়ে দেন। ঘটনার পরদিন থেকে আলী আজম রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন।
পরে ওই ঘটনার জের ধরে রেলমন্ত্রীর পদ ছাড়েন সুরঞ্জিত সেনগুপ্ত। বরখাস্ত হন ফারুক এবং সাময়িক বরখাস্ত হন মৃধা ও এনামুল।
পরে রেলওয়ের নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে গত ১০ ফেব্রুয়ারি ৬ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় পৃথক তিনটি মামলা দায়ের করে দুদক। মামলা নম্বর হচ্ছে ১৭, ১৮ ও ১৯।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top