সকল মেনু

সহজেই ব্রকোলির মজাদার রেসিপি

হটনিউজ ডেস্ক:

শীতের বাজারে নানা রকম সবজির সমাহার। এদের মধ্যে বাজারে ব্রকোলির চাহিদা বেশ। ভিটামিন সি, ম্যাগনেসিয়াম, ফলেট, আয়রন, ভিটামিন বি, পটাশিয়াম ও জিংকের চমৎকার উৎস পুষ্টিকর সবজি ব্রকোলিতে। তাই শিশুদের খাবারে নিয়মিত রাখতে পারেন এ পুষ্টিকর সবজিটি। কিন্তু বেশিরভাগ বাচ্চারাই ব্রকোলি খেতে চায় না, তাদের জন্য ব্রকোলি ভিন্নভাবে পরিবেশন করতে পারেন।

ব্রকোলির মজার দুই রেসিপি-

ডিম ও ব্রকোলির অমলেট

প্রথমে একটি বাটিতে ডিম ফেটিয়ে ব্রকোলির টুকরো মিশিয়ে নিন। ব্রকোলিগুলো ছোট টুকরা করবেন, চাইলে টমেটোর টুকরোও মিশিয়ে নিতে পারেন। এবার কড়াইতে হালকা তেল দিন। তেল গরম হয়ে গেলে ডিম ও ব্রকোলির মিশ্রণটি দিয়ে অমলেট তৈরি করে নিন।

বেকড ব্রকোলি

ওভেন প্রথমে ১৯০ ডিগ্রিতে প্রি হিট করে নিন। এবার একটি বড় পাত্রে (ওভেন যে পাত্র ব্যবহার করা যায় এমন পাত্র নিতে হবে) ১ চা চামচ মাখন ও ১ চা চামচ অলিভ অয়েল গলিয়ে নিন। টুকরো করে রাখা ব্রকোলি, স্বাদ মতো লবণ ও গোলমরিচের গুঁড়া দিয়ে ৫ মিনিট বেক করুন ওভেনে। মোজারেলা চিজের টুকরো ও ক্রিম ছড়িয়ে দিয়ে আরও ৫ মিনিট বেক করে নিন। তৈরি হয়ে গেলো মজাদার বেকড ব্রকোলি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top