সকল মেনু

ল্যাব এইড হাসপাতাল ঘেরাও করল ঢাবি শিক্ষার্থীরা

labaidআহসান রনি,ঢাকা৩অক্টোবর:  ভুল চিকিৎসায় ক্ষতিগ্রস্ত মোস্তাফিজুর রহমান মাসুমকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে ল্যাব এইড হাসপাতাল ঘেরাও করে রেখেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বুধবার শাহবাগ থেকে মিছিল শুরু করে ল্যাব এইডের সামনে গিয়ে জড়ো হয়ে স্লোগান দিতে থাকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ভুল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান মাসুম। মাসুমের সহপাঠী আসাদুজ্জামান জানান, পায়ে টিউমার ধরা পড়লে মাসুমকে ২০১০ সালে চিকিৎসার জন্য রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ড. আমজাদ হোসেনের কাছে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে তারই তত্ত্বাবধানে চিকিৎসা ও পায়ে অপারেশন করা হয়।   অপারেশন করার পর ডা. আমজাদ কোন সমস্যা নেই বললেও ধীরে ধীরে মাসুমের পায়ের পায়ের অবস্থা খারাপ হতে থাকে। এরপর আবার ওই ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলে সমস্যা নেই বলে সামান্য কিছু ওষুধ লিখে দেন।
কিন্তু ক্রমেই তার অবস্থা আরো খারাপ হতে থাকলে সন্দেহ হওয়ায় অন্য ডাক্তারের শরণাপন্ন হলে তিনি জানান, মাসুমের সারকোমা ক্যানসার হয়েছে। যা তার শরীরে ছড়িয়ে পড়েছে।
পরবর্তীতে সহপাঠীদের সেহযোগিতায় মাসুমকে উন্নত চিকিৎসার জন্য কলকাতার টাটা মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। সেখানকার ডাক্তার মাসুমের সকল টেস্ট করানোর পর জানান, ক্যানসার মাসুমের ফুসফুসসহ শরীরের সকল জায়গায় ছড়িয়ে পড়েছে। মাসুমের চিকিৎসা পৃথিবীর কোথাও নেই। শুরুতেই এর চিকিৎসা করালে ভালো হয়ে যেতো। তার আর ভালো হবার কোনো সম্ভাবনা নেই।
কলকাতার ডাক্তার জানিয়েছেন, ‘ওই চিকিৎসক ভুল চিকিৎসা দিয়ে রোগীর এই অবস্থা করেছেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top