সকল মেনু

জীবন দিয়ে হলেও রামপাল প্রকল্প রুখে দেওয়া হবে

Long-march-bg20130926101319 (1) যশোর প্রতিনিধি, হটনিউজ২৪বিডি.কম:  জীবন দিয়ে হলেও রামপাল প্রকল্প রুখে দেওয়া হবে বলে জানিয়েছেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। বৃহস্পতিবার রাত ৯টায় যশোর টাউন হল ময়দানে লংমার্চের সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ভারত-বাংলাদেশ যৌথ রামপাল প্রকল্পটি অস্বচ্ছ ও অসম। এ প্রকল্প বাস্তবায়ন হলে ভারত আর এদেশের ভারতীয় কমিশনভোগীরা লাভবান হবে। আর ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশ। তাই জীবন দিয়ে হলেও এই প্রকল্প রুখে দেওয়া হবে। কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ বলেছেন, রামপালে কয়লা পুড়িয়ে সুন্দরবনের কবর খোঁড়ার চক্রান্ত কোনোভাবেই বাস্তবায়ন হতে দেওয়া হবে না। সুন্দরবন রক্ষায় গণজাগরণ সৃষ্টি হয়েছে; এই জাগরণ রাষ্ট্রীয় ষড়যন্ত্রকে রুখবেই। সমাবেশে সভাপতিত্ব করেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটি যশোর জেলা আহ্বায়ক অধ্যাপক আফসার আলী।

এর আগে ঝিনাইদহে সমাবেশ শেষে সন্ধ্যা ৬টায় লংমার্চ যশোরের উদ্দেশে যাত্রা করে। রাত ৮টায় যশোর টাউন হল মাঠের সমাবেশে যোগ দেয় এ লংমার্চ। লংমার্চের অগ্রভাগে ছিলেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মোহাম্মদ শহীদুল্লাহ, সদস্য সচীব অধ্যাপক আনু মুহাম্মদ, ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস, বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, কমিটির কেন্দ্রীয় নেতা মোশাররফ হোসেন নান্নু, রুহিন হোসেন প্রিন্স, রহমত উল্লাহ, রাগিব হাসান মুন্না, মোশরেফা মিশু, টিপু বিশ্বাস, নূর মোহাম্মদ প্রমুখ। যশোরে তাদের স্বাগত জানান, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটির যশোর জেলা আহ্বায়ক অধ্যাপক আফসার আলী, সদস্য সচিব মাহমুদ হাসান বুলু, ইকবাল কবির জাহিদ, আবুল হোসেন, জাকির হোসেন হবি, তসলিমুর রহমান, শাহজাহান আলী প্রমুখ। লংমার্চ টাউন হল ময়দানে এসে পৌঁছালে স্লোগানে স্লোগানে লংমার্চকে স্বাগত জানান যশোরের বিভিন্নস্তরের মানুষ। সমাবেশ শেষে লংমার্চ অংশগ্রহণকারীরা স্থানীয় আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে পৌঁছেছেন। এখানেই রাতযাপন করবেন তারা। শুক্রবার সকাল ৯টায় তারা খুলনার উদ্দেশে যাত্রা করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top