সকল মেনু

ইফতারে রুটি বা পরোটা দিয়ে সুস্বাদু হাড়ি কাবাব

হটনিউজ ডেস্ক:

এখন পবিত্র মাহে রমজান। সারা দিন রোজা রাখার পর ইফতার বা সেহরিতে আমাদের খেতে হবে স্বাস্থ্যসম্মত খাবার। ইফতারে অনেকের পছন্দ হাড়ি কাবাব। রুটি বা পরোটা দিয়ে আপনি খেতে পারেন এ পদ।

আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে রান্না করবেন গরুর মাংস ও টক দই দিয়ে সুস্বাদু হাড়ি কাবাব। মাইক্রোওভেনে আপনি এ পদ রান্না করতে পারেন।

আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে হাড়ি কাবাব রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে—

উপকরণ

১. গরুর মাংস

২. টক দই

৩. রসুন বাটা

৪. গরম মসলার গুঁড়ো

৫. জিরার গুঁড়ো

৬. কাবাব মসলার গুঁড়ো

৭. সাদা গোলমরিচের গুঁড়ো

৮. লবণ

৯. আদা বাটা

১০. গোলাপজল

১১. এলাচ

১২. দারুচিনি

১৩. লবঙ্গ

১৪. পেঁয়াজ বাটা

১৫. কাবাব মসলা বাটা

১৬. পরিমাণমতো তেল

১৭. পেঁয়াজ

১৮. কাঁচামরিচ

১৯. হলুদের গুঁড়ো

২০. মরিচের গুঁড়ো

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি বাটিতে গরুর মাংস নিন। এবার টক দই দিয়ে পাত্রে দিন। এতে রসুন বাটা, গরম মসলার গুঁড়ো, জিরার গুঁড়ো, হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো, কাবাব মসলার গুঁড়ো, সাদা গোলমরিচের গুঁড়ো, লবণ, আদা বাটা, গোলাপজল, এলাচ, দারুচিনি, লবঙ্গ, পেঁয়াজ বাটা, কাবাব মসলা বাটা, তেল, পেঁয়াজ ও কাঁচামরিচ দিয়ে ঢেকে মাইক্রোওভেনে ১২ মিনিট রান্না করুন।

রান্না হয়ে গেলে ওভেন থেকে বের করে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের হাড়ি কাবাব। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন মজাদার পেয়ারার জুসের রেসিপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top