সকল মেনু

সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারীর তালিকায় শীর্ষ তিনে বাংলাদেশ

হটনিউজ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ভ্রমণকারীদের তালিকায় শীর্ষ তিনে রয়েছে বাংলাদেশি নাগরিকরা। বাকি দুটি দেশ হলো যুক্তরাজ্য ও ভারত। এছাড়া পাকিস্তান, জার্মানি এবং সৌদি আরব থেকেও প্রচুর পর্যটক আসেন দুবাইয়ে। ভারত, পাকিস্তান ও বাংলাদেশের ব্যবসায়ী পর্যটকরাও বেশি বেশি দুবাই সফর করছেন। এ তালিকায় আছেন সৌদি আরব ও যুক্তরাজ্যের ব্যবসায়ী পর্যটকরা।

দ্য ন্যাশনালের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। সম্প্রতি শেষ হয়েছে দুবাই এক্সপো ২০২০। দীর্ঘ এই এক্সপো সংযুক্ত আরব আমিরাতের পর্যটনে মন্দা কাটিয়ে উঠতে ভূমিকা রেখেছে। দুবাইতে আছে পাঁচ তারকা হোটেল, মনরোম সমুদ্র সৈকত, আকাশচুম্বী ভবন। সম্প্রতি সেখানে উদ্বোধন করা হয়েছে নজরকাড়া মিউজিয়াম অব ফিউচার।

ট্রাভেল টেকনোলজি কোম্পানি ট্রাভেলপোর্টের মতে, পর্যটনে করোনার প্রভাব থেকে মুক্ত হওয়া মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে দুবাইয়ের অবস্থান দ্বিতীয় এবং বিশ্বব্যাপী পঞ্চম। আর পর্যটনে মন্দা কাটিয়ে উঠা দেশের তালিকায় শীর্ষে এখন সংযুক্ত আরব আমিরাত।
পর্যটনে মন্দা কাটিয়ে উঠা শীর্ষ ৫ শহর
১. পুন্তা কানা, ডমিনিকান রিপাবলিক
২. মন্টেগো বে, জ্যামাইকা
৩. কানকুন, মেক্সিকো
৪. রিয়াদ, সৌদি আরব
৫. দুবাই, সংযুক্ত আরব আমিরাত

প্রতিবেদনে বলা হয়েছে, আরব আমিরাতের মোট জনসংখ্যার ৯৮.৪৯ শতাংশেরও বেশি সম্পূর্ণরূপে টিকা নেওয়ায় ভ্রমণকারীরাও করোনার আশঙ্কা ছাড়াই দেশটিতে ভ্রমণ করতে পারছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top