সকল মেনু

পাথর নিক্ষেপে চট্টগ্রামে জাপানি পর্যটক আহত

Chitt-bus-0120130920191433 কক্সবাজার ,চট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর:  চট্টগ্রাম-কক্সবাজার সড়কের সাতকানিয়ার কেরানিহাটে চলমান বাসে ছোড়া পাথরে এক জাপানি নারী পর্যটক গুরুতর আহত হয়েছেন। শুক্রবার রাতে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক পাঠানো হয়েছে তাকে। আহত পর্যটকের নাম শি হো (৩০)। চট্টগ্রাম মেডিকেল কলেজ সূত্র জানায়, জাপানি পর্যটক শি হো কক্সবাজার ভ্রমণ শেষ করেন জামায়াতের হরতালের মধ্যেই। পরে হানিফ পরিবহনের একটি বাসে বৃহস্পতিবার রাতে ঢাকায় ফিরছিলেন তিনি।রাত ১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া কেরানী হাট অতিক্রম করছিল বাসটি। এ সময় বাইরে থেকে অজ্ঞাত দুস্কৃতিকারীরা সেটি লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। এতে বাসের জানালার কাঁচ ভেঙে পর্যটক শি হো বাম চোখে লাগে। গুরুতর আহত হন তিনি। রাতেই বাসের সুপারভাইজার ও কর্মকর্তারা আহত পর্যটককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের চিকিৎসক ডাঃ শেলী বিশ্বাস জানান, কাঁচের আঘাতে ওই পর্যটকের চোখের কর্ণিয়া মারাত্বকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংকক নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। জাপান দুতাবাসের পক্ষ থেকে তার চিকিৎসা তদারকি করা হচ্ছে।

জানা গেছে, ডাক্তারদের পরামর্শ অনুযায়ী শুক্রবার রাতে ওই পর্যটককে ব্যাংকক নিয়ে যাওয়ার উদ্যোগ নেয় জাপান দূতাবাস।

নভো এয়ারের একটি ফ্লাইটে ওই পর্যটককে ঢাকায় নেয়া হয়। পরে সেখান থেকে পৃথক ফ্লাইটে ব্যাংকক নেয়া হয় তাকে।

হি শো গত ৫ সেপ্টেম্বর বিভিন্ন দেশ ভ্রমণে বের হন। কক্সবাজার ভ্রমন শেষে নেপাল যাবার কথা ছিল তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top