সকল মেনু

বাগেরহাটে মাছ ব্যবসায়ীকে গলাকেটে হত্যা, আটক ২ দিনমজুর

হটনিউজ ডেস্ক:

বাগেরহাটের চিতলমারীতে মাছ ব্যবসায়ী এক বৃদ্ধকে গলাকেটে হত্যা করা হয়েছে। ওই বৃদ্ধের স্ত্রীকেও বৈদ্যুতিক শক দিয়ে হত্যার চেষ্টা করা হয়। শনিবার (১২ মার্চ) গভীর রাতে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার গিলগাথী গ্রামের ধানক্ষেতে এ হত্যাকাণ্ড ঘটে।

আজ রবিবার (১৩ মার্চ) সকালে পুলিশ ধানক্ষেত থেকে ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ ওই বৃদ্ধের বাড়িতে নিয়োজিত দুই দিনমজুরকে আটক করেছে। তাছাড়া হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাকুও উদ্ধার করা হয়েছে।
পুলিশের ধারণা, বাড়িতে রক্ষিত নগদ টাকা ও স্বর্ণালংকার লুটের উদ্দেশ্যে ওই দিনমজুররা এই হত্যাকাণ্ড ঘটাতে পারে। বৃদ্ধকে হত্যার পর ওই রাতেই বাড়িতে এসে তার স্ত্রী রমা রানী মণ্ডলকে (৬০) বৈদ্যুতিক শক দিয়ে হত্যার চেষ্টা করা হয় বলে পুলিশ জানায়।

নিহত শৈলেন্দ্র নাথ মন্ডল (৭২) বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার গিলগাথী গ্রামের মহেন্দ্র নাথ মন্ডলের ছেলে।

আটকৃত দুই দিনমজুর হলেন, বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার লক্ষীখালি গ্রামের জ্যোতিষ মন্ডলের ছেলে অপূর্ব মন্ডল (২০) এবং একই গ্রামের সুকেন্দ্র নাথ হালদারের ছেলে সুব্রত হালাদার (৩৫)। পালিয়ে যাবার সময় রবিবার দুপুরে কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার থেকে সুব্রত হালাদারকে এবং ভোরে চিতলমারী উপজেলার বাখেরগঞ্জ বাজার থেকে অপূর্বকে আটক করে পুলিশ।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচএম কামর্জ্জুামান খান জানান, গত বুধবার (৯ মার্চ) মৎস্যঘের ব্যবসায়ী শৈলেন্দ্র নাথ মন্ডল তার ধানক্ষেতে কাজ করাতে দিনমজুর অপূর্ব মন্ডল ও সুব্রত হালাদারকে পাশ্ববর্তী ফকিরহাট উপজেলা থেকে চুক্তি করে বাড়িতে নিয়ে আসেন। এর পর থেকে ওই দুই শ্রমিক তার বাড়িতে দিনমজুর হিসেবে কাজে ছিলেন। শনিবার গভীর রাতে ওই দুই শ্রমিককে নিয়ে শৈলেন্দ্র নাথ মন্ডল তার ধানক্ষেতের সেচ মেশিন বন্ধ করতে যায়।

ওসি এইচএম কামরুজ্জামান খান আরো জানান, ওই মৎস্যঘের ব্যবসায়ীকে চাকুদিয়ে গলা কেটে হত্যা করে মৃতদেহ ধানক্ষেতে ফেলে রাখা হয়। এর পর মৎস্যঘের ব্যবসায়ীর বাড়িতে এসে তার স্ত্রী রমা রানী মন্ডলকে বৈদ্যুতিক শক দিয়ে হত্যার চেষ্টা করা হয়। এসময় রমা রানী ডাক-চিৎকার দিয়ে দৌড়ে ঘর থেকে বাইরে আসেন। পাশ্ববর্তী লোকজন ছুটে এলে ওই দুই দিনমুজুর দৌড়ে পালিয়ে যায়। পরে তাদেরকে আটক করা হয়েছে।

ওসি এইচএম কামর্জ্জুামান খানের দেওয়া তথ্য মতে, ওই দুই দিনমজুর মৎস্যঘর ব্যবসায়ীর বাড়িতে রক্ষিত নগদ টাকা এবং স্বর্ণালংকার লুট করার উদ্দেশ্যে তাকে হত্যা করে এবং তার স্ত্রীকে বৈদ্যুতিক শক দিয়ে হত্যার চেষ্টা করে। ঘটনার সময় ওই বাড়িতে ওই বৃদ্ধ ও তার স্ত্রী ছাড়া আর কেউ ছিল না। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে ওসি জানান। এর সঙ্গে অন্য কোন ঘটনা আছে কি না পুলিশ তা তদন্ত করে দেখছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top