সকল মেনু

চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০২০ পেলেন ড. মো. মনোয়ার হোসেন

প্রকৃত ও জীবন ফাউন্ডেশন

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে অসামান্য অবদানের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ড. মো. মনোয়ার হোসেনকে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০২০ প্রদান করা হয়েছে।

শুক্রবার ১৭ ডিসেম্বর রাতে রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের চেতনা চত্বরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ পদক প্রদান করা হয়। বিজয়ে পঞ্চাশ আর প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের একযুগ পূর্তি উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য পরিবেশবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শুরুতে সিনথিয়া ও তার দলের নৃত্য পরিবেশনার মধ্যদিয়ে সূচনা হয় অনুষ্ঠানের। এরপর প্রকৃতি বিষয়ক গান নিয়ে মঞ্চে আসেন খায়রুল ওয়াসি ও অনন্যা । প্রদর্শিত হয় প্রাণ প্রকৃতি নিয়ে একটি তথ্য চিত্র।

প্রজাপতি, মৌমাছি, ফড়িংসহ বিভিন্ন কীটপতঙ্গ সংরক্ষক ও গবেষক ড. হোসেনের হাতে পদক তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি, সচিব মোস্তফা কামাল, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top