সকল মেনু

আগামী ৭২ ঘন্টার মধ্যে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ

হটনিউজ ডেস্ক:

আগামী ৭২ ঘন্টার মধ্যে নির্বাচন কমিশনে কর্মরত সাংবাদিকদের সাথে পুলিশ ও ইসির কমকতাদের অসৌজন্যমূলক আচরণসহ সকল প্রকার হয়রানিমূলক ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন সাংবাদিকরা।

আজ দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সামনে অনুষ্ঠিত “মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ” এই দাবি জানানো হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশ থেকে ইসি বিটে কর্মরত সাংবাদিকদের অধিকার আদায়ে ৪ দফা দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে (১) গত ২৯ আগস্ট ইসির গেটে সাংবাদিক হয়রানির ঘটনা তদন্তে নিরপেক্ষ কমিটি করতে হবে, সেখানে সাংবাদিক প্রতিনিধি রাখাতে হবে। হয়রানির ঘটনায় জড়িত ইসির কর্মকর্তা-কর্মাচারি ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের প্রত্যাহার করে শাস্তির আওতায় আনতে হবে। (২) নির্বাচন কমিশনে বিটে কর্মরত সব গণমাধ্যম কর্মিকে মুক্তভাবে নির্বাচন কমিশনের সংবাদ সংগ্রহ করার নিশ্চয়তা দিতে হবে। তাদের কোন ধরনের হয়রানি করা যাবে না। নির্বাচনী ভবনের সব জায়গায় যাওয়ার অনুমতি দিতে হবে। (৩). সকল প্রকার তথ্য পাওয়ার অধিকার নিশ্চিত করতে হবে। শুধু ঢাকার নির্বাচন ভবন নয়, ইসির জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তারাও সাংবাদিকদের হয়রানি করেন, নির্বাচনী সংবাদ সংগ্রহে সারাদেশে সাংবাদিক হয়রানি বন্ধ করতে হবে। (৪) গণমাধ্যম কর্মিদের জন্য ইসির ভবনে অবাধ প্রবেশের অধিকার নিশ্চিত করতে হবে।

আজ বুধবার দুপুরে নির্বাচন ভবনের সামনে অনুষ্ঠিত “সংবাদ সংগ্রহে ইসি’র বাধা ও হয়রানিমূলক কর্মকান্ড বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে” অংশ নেন ইসির কর্মরত সাংবাদিকরা। ইসি বিটে কর্মরত গণমাধ্যমকমিদের আয়োজিত মানববন্ধনে অংশ নেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) বর্তমান ও সাবেক নেতারা।প্রতিদিনের সংবাদ পত্রিকার সম্পাদক শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিএফইউজে কোষাধক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) প্রচার সম্পাদক, আছাদুজ্জামান,নির্বাহী পরিষদ সদস্য রাজু হামিদ,ডিইউজের সাবেক ইসির সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সিনিয়র সাংবাদিক লায়েকুজ্জামান।ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সহ-সভাপতি রাশেদুল হক, ডিআরইউ সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কর আলী শুভ,সাবেক সাংগঠনিক সম্পাদর নূরুল ইসলাম হাসিব, সাবেক ডিআরইউ নেতা শাহনাজ শারমিন।এছাড়াও সচিবালয় বিটের সংগঠন বিএসআরএফ এর কার্যনিবাহী সদস্য শাহজাহান মোল্লা ও ইসমাইল হোসেন রাসেল,ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন ঢাকার(এফজেএফডি) অমরেশ রায় প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিদিনের সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক গাজী শাহনেওয়াজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top