সকল মেনু

সোমবার দক্ষিণ আফ্রিকা যাচ্ছে সালমা বাহিনী

Promila-crickter20130908183200 স্পোর্টস রিপোর্টার, ঢাকা, ৯ সেপ্টেম্বর :  দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে কাল দেশ ছাড়বে বাংলাদেশের মহিলা ক্রিকেট দল।

এর মধ্যে দলে জায়গা পেয়েছেন ১৫ জন, আর পাঁচজন স্ট্যান্ডবাই।
২০১২ সালে আয়ারল্যান্ড সফরের পর দ্বিতীয় বারের মতো বিদেশ সফরে যাচ্ছে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। সোমবার সকাল নয়টা ২০ মিনিটে দেশ ছাড়বে সালমা খাতুনের দল।
রোববার বিকেলে মিরপুরে ফটোসেশনে অংশ নেয় দক্ষিণ আফ্রিকাগামী ২০ সদস্যের দলটি।
ফটোসেশন শেষে প্রমীলা দলের অধিনায়ক সালমা বলেন,‘এটা আমাদের দ্বিতীয় বিদেশ সফর। আমরা মাত্রই উন্নতির দিকে হাঁটছি। এখন তাই ভালো কিছু বলার পরিস্থিতি আসেনি। তবে আমরা আমাদের সেরাটা দিয়েই খেলার চেষ্টা করব। ’
কন্ডিশনের সমস্যাকে ‍তুলে ধরে সালমা বলেন,‘দক্ষিণ আফ্রিকার কন্ডিশন ও বাউন্সি উইকেট আমাদের পথে বাধা সৃষ্টি করতে পারে। আমরা স্বভাবতই এতে অভ্যস্ত নই। কিন্তু তারপরেও ভালো করার সর্বোচ্চ চেষ্টাটাই করব আমরা।’
গত বছর দেশে সুবিধাজনক অবস্থানে থেকেও দক্ষিণ আফ্রিকার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হারের দুঃখ এখনো ভুলতে পারেননি সালমা ও তার সতীর্থরা। দক্ষিণ আফ্রিকাকে এবার তাদের মাটিতে হারানোর সংকল্প তাদের।
এ প্রসঙ্গে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘নিজেদের মাঠে আমরা বাজে ফিল্ডিংয়ের কারণে হেরেছিলাম। এবার ফিল্ডিংয়ের দিকে বাড়তি নজর দিচ্ছি। প্রতিশোধের মিশন হিসেবে দেখছি না। কিন্তু জেতার লক্ষ্য নিয়ে আমরা দক্ষিণ আফ্রিকা যাব।’
মহিলা ক্রিকেট দল: সালমা খাতুন (অধিনায়ক), ফারজানা হক (সহ-অধিনায়ক), লতা মণ্ডল, আয়শা রহমান, জাহানারা আলম, রুমানা আহমেদ, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, নুজহাত তাসনিম, সুলতানা ইয়াসমিন বৈশাখী, লাইলী রানী বিশ্বাস, ফাহিমা খাতুন, সাথিরা জাকির জেসি, ঋতু মনি ও সায়লা শারমিন।
স্ট্যান্ড বাই: সোহেলী আক্তার, তাজিয়া আক্তার, শাহনাজ পারভীন, শামিমা আক্তার সুপ্তা ও তিথী রানী সরকার।
ম্যাচ তারিখ ভেন্যু

*প্রথম টি-টোয়েন্টি ১২ সেপ্টেম্বর পচেস্ট্রম

*দ্বিতীয় টি-টোয়েন্টি ১৪ সেপ্টেম্বর পচেস্ট্রম

*তৃতীয় টি-টোয়েন্টি ১৫ সেপ্টেম্বর পচেস্ট্রম

*প্রস্তুতি ম্যাচ ১৮ সেপ্টেম্বর

*প্রথম ওয়ানডে ২০ সেপ্টেম্বর, বেননি

*দ্বিতীয় ওয়ানডে ২২ সেপ্টেম্বর জোহানেসবার্গ

*তৃতীয় ওয়ানডে ২৪ সেপ্টেম্বর সেঞ্চুরিয়ন

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top