সকল মেনু

মিয়ানমারের সশস্ত্র বাহিনীকে ৭০০ বস্তা চাল পাঠিয়েছে থাইল্যান্ড


অনলাইন ডেস্ক

দমন-পীড়নের কারণে আন্তর্জাতিক সমালোচনার মুখে রয়েছে মিয়ানমারের সেনাবাহিনী। এরইমধ্যে থাই সরকারের নির্দেশে দেশটির উত্তর সীমান্ত দিয়ে মিয়ানমার সশস্ত্র বাহিনীকে ৭০০ বস্তা চাল পাঠিয়েছে থাইল্যান্ডের সেনাবাহিনী। চাল পাঠানোর এ খবর থাইল্যান্ডের গণমাধ্যমে জানানো হয়েছে।

এদিকে, শনিবার থাইল্যান্ডের সেনাবাহিনীর পক্ষ থেকে চাল পাঠানোর অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে, সীমান্ত দিয়ে কোনো খাদ্য পাঠানো হয়ে থাকলে সেটা স্বাভাবিক ব্যবসার অংশ হিসেবে পাঠানো হয়েছে। থাইল্যান্ড সেনাবাহিনী নারেসুয়ান কমান্ডার মেজর জেনারেল আমনাত শ্রীমাক এক বিবৃতিতে বলেন, মিয়ানমার সেনাবাহিনীকে চাল পাঠাচ্ছে না থাই সেনাবাহিনী। তিনি বলেন, থাই সেনাবাহিনী মিয়ানমারের সশস্ত্র বাহিনী রসদ সরবরাহ করছে না এবং তাদের পক্ষ থেকে কোনো সহযোগিতার অনুরোধ বা সাহায্য চেয়ে কোনো দাবিও করা হয়নি।

মিয়ানমারে ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের পর সেনাবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত প্রায় ২৫০ জন নিহত হয়েছে। বিক্ষোভে সহিংসতায় উদ্বেগ প্রকাশ করেছে থাইল্যান্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top