সকল মেনু

সরকারি কর্মচারীদের কাজে ফিরে যাওয়ার আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের

অনলাইন ডেস্ক

সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে আন্দোলনে অংশগ্রহণকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে কাজে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন মিয়ানমারের সেনা সরকারের প্রধান মিন অং হ্লাইং।

চলমান আন্দোলনকে একদল অসাধু ব্যক্তির হয়রানিমূলক কর্মকাণ্ড বলেও উল্লেখ করেন তিনি। মিয়ানমারে সেনাশাসনের বিরুদ্ধে বিক্ষোভ শুরুর পর এই প্রথম আনুষ্ঠানিক বিবৃতি দিলেন সেনাপ্রধান মিন অং হ্লাং।

সেনা সরকারের তথ্য সেবা কার্যালয় থেকে ইস্যু করা ওই বিবৃতিতে বলা হয়, ‘যারা তাদের দায়িত্ব থেকে দূরে আছেন,অনুরোধ করছি তারা যেন আবেগকে প্রাধান্য না দিয়ে দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে কাজে ফেরেন।’

কোনো ধরণের সমাবেশের আয়োজন এবং তাতে অংশ না নিতেও জনগণের প্রতিও আহ্বান জানানো হয়। বলা হয়েছে, গণসমাবেশ থেকে করোনা সংক্রমণের বিস্তার ঘটতে পারে।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি ভোরে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। এদিন অভিযান চালিয়ে রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি এবং ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের আটক করা হয়। দেশজুড়ে জারি করা হয় এক বছরের জরুরি অবস্থা। এরপর থেকেই গণআন্দোলন চলছে। এতে অনেক সরকারি কর্মচারীও অংশ নিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top