সকল মেনু

রংপুরে ছাত্রদলের ৯ নেতাকর্মী বহিষ্কার

download (5)রংপুর অফিস:রংপুর ছাত্রদলের ৯ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে এবং জেলা ছাত্রদলের সভাপতি জহির আলম নয়ন এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান হিজবুলকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহ্র উপর হামলা করার অভিযোগে কেন্দ্রীয় কমিটির নির্দেশে গতকাল এই বহিষ্কারাদেশ করা হয়। এনিয়ে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষ্যে গত সোমবার রংপুরে নেতাকর্মীদের সঙ্গে হান্নান শাহর মতবিনিময় সভা শেষে ব্যাপক হট্টগোল শুরু হয় এবং ফেরার পথে তার উপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় ঘটে। দলীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আহসান হাবিব প্রান্ত রংপুরে ছাত্রদলের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করলে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যারা বহিষ্কার হয়েছেন তারা হলেন, শহর কমিটির সদস্য রুবি হাসান, সাইদ মিয়া, ফারুক হোসেন, আক্তার মিয়া, ২০ নম্বর ওয়ার্ডের শহর সম্পাদক মেহেদি হাসান মুন্না, সরকারি রংপুর কলেজের ছাত্রদল কর্মী ইসমাইল হোসেন হবি, ইব্রাহিম হোসেন, আলতাফ মিয়া এবং কারমাইকেল করেজের ছাত্রদল নেতা রেজাউল করিম রানা।

এছাড়া জেলা ছাত্রদলের সভাপতি জহির আলম নয়ন এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান হিজবুলকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। উল্লেখ্য সোমবার ২৬ আগস্ট রাত সাড়ে ৯টায় ছাত্রদলের কেন্দ্রীয় এক নেতার সঙ্গে করমর্দন না করা এবং তাকে মঞ্চে বক্তব্য না দেয়ায় ব্যাপক হট্টগোল ও হাতাহাতি-মারামারি ঘটনা ঘটে। এক পর্যায়ে সভা ছেড়ে অনুষ্ঠানের প্রধান অতিথি হান্নান শাহ্ চলে গেলে ছাত্রদলের নেতাকর্মীরা তার গাড়িতে ভাঙচুর চালায়। ### ইকবাল হোসেন, রংপুর, ২৯-০৮-১৩

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top