সকল মেনু

স্থায়ী পে-কমিশন হবে: প্রধানমন্ত্রী

PM-L20130828152605নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৮ আগস্ট:  সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বৃদ্ধি যেনো নিয়মিত হয় সেজন্য স্থায়ী পে-কমিশন গঠন করা হবে।

বুধবার রাজধানীর ফুলবাড়িয়ায় সরকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য ১৫০ শয্যার হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানে এ প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, বর্তমানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরকে পে-কমিশন পেতে বছরের পর বছর অপেক্ষা করতে হচ্ছে। তাদের বেতন কখন বাড়বে এজন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়।

শেখ হাসিনা বলেন, আমরা মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে নিয়মিতভাবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির জন্য একটি স্থায়ী পে-কমিশন গঠন করার পরিকল্পনা করেছি।

শেখ হাসিনা বলেন, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের কল্যাণে তাঁর সরকার খুবই আন্তরিক।

তিনি বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবসরে যাবার বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৫৯ বছর করেছি। মুক্তিযোদ্ধা সরকারি কর্মচারীদের বয়স ৫৭ থেকে বাড়িয়ে ৬০ বছর করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকরি কোটা সংরক্ষণ করা হয়েছে। প্রতিবন্ধীদের জন্য চাকরির বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩২ বছর করা হয়েছে এবং ১ শতাংশ কোটা সংরক্ষণ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় এই অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রিপরিষদ সচিব এম মুশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য মন্ত্রী ড. এ এফ এম রুহুল হক, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন উপদেষ্টা এইচটি ইমাম এবং সিনিয়র সচিব আবদুস সোবহান শিকদার বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top