সকল মেনু

৩৬ রানের দুঃস্বপ্ন ভুলে মেলবোর্নে দাপুটে জয় ভারতের

আগের টেস্টেই অ্যাডিলেডের মাঠে ভয়ঙ্কর ব্যাটিং বিপর্যয় দেখেছে ভারত। দ্বিতীয় ইনিংসে চরম ব্যর্থ হয়ে মাত্র ৩৬ রানেই অলআউট হয় কোহলির দল। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ৩৬ রানের সেই দুঃস্বপ্ন ভুলে দাপুটে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ এ সমতা ফিরিয়েছে টিম-ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ৮ উইকেটের জয় পেয়েছে অজিঙ্কা রাহানেরা।

মেলবোর্নে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ম্যাচের চতুর্থ দিনে ভারতের দুরন্ত বোলিংয়ের সুবাদে, দ্বিতীয় ইনিংসে মাত্র ২০০ রানে অলআউট হয়ে যায় আগের টেস্টেই ভারতকে ৩৬রানে অলআউটের লজ্জা দেওয়া অস্ট্রেলিয়া। ফলে বক্সিং ডে টেস্ট জিতে ভারতের সিরিজে প্রত্যাবর্তন করতে দ্বিতীয় ইনিংসে প্রয়োজন ছিল মাত্র ৭০ রানের। মায়াঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পুজারর উইকেট হারিয়ে সহজেই সেই লক্ষে পৌঁছে যায় টিম-ইন্ডিয়া। শুভমন গিলে ৩৫ রান এবং অজিঙ্কা রাহানে ২৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন ১৩৩ রানে ৬ উইকেট হারিয়ে শেষ করা স্বাগতিকরা এদিন আর ৬৭ রান যোগ করে গুটিয়ে যায়। আগের দিনের অপরাজিত ক্যামেরন গ্রিন দলীয় সর্বোচ্চ ৪৫ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন। ২২ রান করেন কামিন্স।

ভারতীয় বোলারদের মধ্যে সিরাজ সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। এছাড়া জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট ভাগ করে নেন।

প্রথম ইনিংসে সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন ভারতীয় অধিনায়ক রাহানে।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ১৯৫ ও ২০০
ভারত: ৩২৬ ও ৭০/২

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top