সকল মেনু

৫ মাসে এই প্রথম অস্ট্রেলিয়ায় করোনায় আক্রান্ত হয়নি কেউ

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে অস্ট্রেলিয়া। সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কারও শরীরে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি। গত ৯ জুনের পর দেশটিতে এই প্রথম এমন ঘটনা ঘটল।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যকে বলা হয় দেশটির করোনার হটস্পট। দেশটিতে করোনায় এখন পর্যন্ত ৯০৭ জনের মৃত্যু হয়েছে ও আক্রান্তের সংখ্যা সাড়ে ২৭ হাজার। এর মধ্যে ৯০ শতাংশই ভিক্টোরিয়া রাজ্যের। কিন্তু আশার কথা হচ্ছে গত ৫ মাসের মধ্যে প্রথমবার ওই রাজ্যে একজনও করোনায় আক্রান্ত হয়নি।

ভিক্টোরিয়া রাজ্যে ১১২ দিন লকডাউনের পর সেখানে গত টানা দুই দিন কোনো নতুন আক্রান্তের খবর পাওয়া যায়নি। স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসায় সামনের দিনগুলোতে করোনার বিধিনিষেধগুলো শিথিল করা হবে।
নতুন সংক্রমণ ধরা না পড়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট, “আমাদের দারুণ সব স্বাস্থ্যকর্মী এবং সর্বোপরি অস্ট্রেলিয়ান জনসাধারণকে ধন্যবাদ।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top