সকল মেনু

পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী অ্যাবে

হটনিউজ ডেস্ক:

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে স্বাস্থ্যজনিত কারণে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। আজ শুক্রবার (২৮ আগস্ট) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এবং তার দল ডেমোক্র্যাট পার্টি এলডিপিকে বিষয়টি নিশ্চিত করেছে। দ্রুত পদত্যাগ পত্র জমা দেবেন বলেও জানিয়েছেন অ্যাবে।

খবরের সূত্রের নাম উল্লেখ না করে জাতীয় সম্প্রচার কেন্দ্র এনএইচকে পরিবেশিত খবরে বলা হয়, অসুস্থতার কারণে তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় এবং এ কারণে দেশকে এগিয়ে নিতে তিনি সমস্যায় পড়বেন এমন চিন্তা থেকে অ্যাবে পদত্যাগের অভিপ্রায় ব্যক্ত করেছেন।

বাংলাদেশ সময় শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে আবে বলেন, আমি চাই না দায়িত্বে থাকা অবস্থায় কোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে আমার শারীরিক সমস্যা কোনো বাধা হয়ে দাঁড়াক। নিজের মেয়াদ পূর্ণ করতে না পারার জন্য জনগণের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

সাম্প্রতিক দিনগুলোতে প্রচণ্ড জ্বরের কারণে তিনি মেডিক্যাল চেক-আপের জন্য দু’বার হাসপাতালে যান। ফলে কয়েক সপ্তাহ ধরেই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের ব্যাপারে গুজব ছড়িয়ে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top