সকল মেনু

‘রোম যখন পুড়ছিল, নিরো বাঁশি বাজাচ্ছিল, ট্রাম্প গলফ খেলছিল’

হটনিউজ ডেস্ক:

করোনা আবহেও ক্রমে ভোটের হাওয়া গরম হচ্ছে আমেরিকায়। ভোটের আর মাস তিনেক বাকি থাকতে এবার আসরে নেমে পড়লেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও। আর নেমেই দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের হয়ে ব্যাট ধরার পাশাপাশি একহাত নিলেন ডোনাল্ড ট্রাম্পকেও। তিনি বললেন, ‘‘উনি আমাদের দেশের জন্য খুব খারাপ প্রেসিডেন্ট।’’

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে শেষ পর্যন্ত ‘নিরো’র সঙ্গে তুলনা করলেন তার ডেমোক্র্যাট প্রতিপক্ষের নেতারা। বর্তমান যুক্তরাষ্ট্রে করোনা মহামারি, অর্থনৈতিক দুরবস্থাসহ একের পর এক সংকট সত্ত্বেও ট্রাম্প নিয়মিত তার গলফ ক্লাবে যাচ্ছেন তার প্রিয় এই খেলাটি উপভোগ করতে।

এমন ভাব করছেন যেন দেশের পরিস্থিতি এবং মানুষের জীবনযাত্রা একদম স্বাভাবিক আছে। এ কারণেই সোমবার ডেমোক্র্যাটদের জাতীয় কনভেনশনে দলের প্রভাবশালী নেতা বার্নি স্যান্ডার্স বলেছেন, ‘রোম যখন পুড়ছিল, নিরো বাঁশি বাজাচ্ছিল, ট্রাম্প গলফ খেলছিল’। তার এই বক্তব্যে ব্যাপক হাস্যরস ও গণমাধ্যমে আলোচনার সৃষ্টি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top