সকল মেনু

লকডাউন তুলে নিল উত্তর কোরিয়া

হটনিউজ ডেস্ক:

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে উত্তর কোরিয়া সীমান্ত অঞ্চল কেইসংয়ে জারি করা লকডাউন তুলে নিয়েছে দেশটির সরকার। করোনার প্রাদুর্ভাব রোধে সরকারের প্রচেষ্টা এবং ভারী বৃষ্টিপাত ও বন্যা পরিস্থিতি নিয়ে ডাকা বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে কিম জংয়ের সরকার। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার প্রতিবেদনে বলা হয়েছে, কোরোনার উপসর্গ নিয়ে সীমান্ত পাড়ি দিয়ে এক নাগরিক প্রবেশ করলে তিন সপ্তাহ আগে কেইসং শহর ও তার আশেপাশের এলাকায় লকডাউন আরোপ করেছিল উত্তর কোরিয়া।
তবে উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে দেশটির এমন দাবি মানতে নারাজ বিশেষজ্ঞরা। কারণ, বিশ্বের প্রায় সব দেশই প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

জুলাইয়ের শেষ দিকে কেইসং শহরে লকডাউন আরোপ করা হয়। উত্তর কোরিয়া কর্তৃপক্ষ থেকে তখন জানানো হয়, খুব কঠিনভাবে সুরক্ষিত এই সীমান্ত দিয়ে দক্ষিণ কোরিয়া থেকে ২৪ বছর বয়সী একজন পুরুষ উত্তর কোরিয়া ঢুকেছে, যার শরীরে করোনার লক্ষণ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top