সকল মেনু

হুমকিতে রয়েছে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধ

হটনিউজ ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় বন্যার পানি ১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে হুমকিতে রয়েছে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধ। এ ছাড়াও শহর রক্ষা বাঁধের পাশে অবস্থিত স্কুল, মসজিদও রয়েছে চরম ঝুঁকির মধ্যে।

জেলার ২ হাজার ৫১৬ হেক্টর কৃষিজমি প্লাবিত হওয়াসহ চারটি উপজেলার মানুষ এখন পানিবন্দি অবস্থায় রয়েছে। বিশুদ্ধ পানি ও খাদ্য সংকট থাকলেও প্রশাসনের পক্ষ থেকে সেগুলো বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ভবদিয়া এলাকার স্থানীয় বাসিন্দা স্বাধীন গাজী বলেন,পানি বৃদ্ধির ফলে প্রতিদিন পানি উন্নয়ন বোর্ডের লোকজন হাজার হাজার জিওব্যাগ ফেলে কাজ করছে কিন্তু ভারি বর্ষণ ও নদীর ঢেউয়ের প্রবল স্রোতের কারণে সেগুলো নদীতে বিলীন হয়ে যাচ্ছে।

এ সড়কে চলাচলকারী রিকশাচালক রাশেদ সেখ বলেন,যেভাবে এ সড়কটি লম্বা ও প্রশস্থ হচ্ছে তাতে মানুষের চলাচলের জন্য দারুণ হবে কিন্তু পানির কারণে সড়কটি টিকবে কিনা সেটা নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সালাম বলেন, পানি বৃদ্ধির কারণে শহর রক্ষা বাঁধসহ হুমকিতে রয়েছে উড়াকান্দা ও ভবদিয়া এলাকার স্কুল এবং মসজিদ। স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যানসহ সবাই এসে বাঁধ পরিদর্শন করে গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top