সকল মেনু

সেলাই মেশিনে মাস্ক তৈরিতে ব্যস্ত মন্ত্রীপত্নী-কন্যা

হটনিউজ ডেস্ক:
প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১৭ লাখ ৫ হাজার ৮৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছেন ১ লাখ ৩ হাজার ২৩৩ জন। এছাড়াও এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭৮ হাজার ৪৬৮ জন।

প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ রোধে বাজারে মাস্কের আকাল চলছে। ঘর থেকে বাইরে বেরোলেই মাস্ক পরে বেরোতে হবে। তাই করোনার সংক্রমণ রোধ করতে নিজ ঘরে বসে সেলাই মেশিনে মাস্ক তৈরি করছেন ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ প্রধানের স্ত্রী মৃদুলা ও কন্যা নামিসা।
মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান মাস্ক তৈরির ব্যস্ততার একটি ছবি শেয়ার করছেন । সেই ছবিতে দেখা যাচ্ছে তার স্ত্রী ও কন্যা লকডাউনের সময় নিজ ঘরে বসে মাস্ক তৈরিতে ব্যস্ত।

টুইটারে ছবি পোস্ট করে মন্ত্রী ধর্মেন্দ প্রধান লিখেছেন, ‘নিজের ঘরের মানুষ ছাড়াও তারা সমাজের অন্যদের কথা ভেবে পুনরায় ব্যবহার করা যায় এমন মাস্ক তৈরি করছেন।

তিনি আরও লিখেছেন, ‘আমি আমার স্ত্রী মৃদুলা ও কন্যা নামিসার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আসলে আমরা আমাদের অবস্থান থেকে নিজেদের সামর্থ্য অনুযায়ী নিজেদের জন্য ও সমাজের কিছু অংশের জন্য সামান্য করার চেষ্টা করছি মাত্র।’

মন্ত্রী লিখেন, স্ত্রী ও মেয়ের সেলাই মেশিনে মাস্ক বানানো এমনই একটা ক্ষুদ্র প্রয়াস। গত সপ্তাহে ভারত সরকার সুপারিশ করেছিল যে, বাড়ি থেকে বেরোলে অবশ্যই মুখে মাস্ক দিতে হবে।’

এদিকে, ভারতে হঠাৎ করেই লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫ জন, মারা গেছেন অন্তত ৪০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬০০ জন। মারা গেছেন ২৪৯ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৭৪ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top