সকল মেনু

চীনফেরত আল-আমিনকে রংপুর থেকে ঢাকায় স্থানান্তর, অন্যজন শঙ্কামুক্ত

হটনিউজ ডেস্ক:
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত শিক্ষার্থী আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সোমবার দুপুর পৌনে দুইটায় রমেক হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় স্বজনরা। সাংবাদিকদের ব্রিফিং করে এ তথ্য জানান রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র। অন্যশিক্ষার্থী তাশদীদ হোসেন শঙ্কা মুক্ত বলেও জানান তিনি।

নারায়ণ চন্দ্র জানান, রবিবার রাত পৌনে ১২টায় বমি ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন চীন ফেরত শিক্ষার্থী আল-আমিন। তাকে রাতেই আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এদিকে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার দুপুর পৌনে দুইটার দিকে আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের উদ্দেশে পাঠানো হয়।
জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের মদনপুর গ্রামের রেজাউল আহমেদের পুত্র আল-আমিন রবিবার সকালে চীন থেকে দেশে ফেরেন। হু ইয়াং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিনি। নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর পর আল-আমিনের হঠাৎ শ্বাসকষ্ট ও বমি শুরু হলে রাতেই তাকে রমেক হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। হাসপাতালে ভর্তির পরপরই আল-আমিনের অবস্থার অবনতি হতে থাকে। এরপর মেডিকেলের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক দেবেন্দ্র নাথ সরকারের নেতৃত্বে ১২ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ডের পর্যালোচনা শেষে ও ঢাকার আইইডিসিআর এর সিদ্ধান্তে আল-আমিনকে ঢাকায় স্থানান্তর করা হয়।

এদিকে, এর একদিন আগে শনিবার নীলফামারীর ডোমার থেকে তাশদীদ হোসেন নামে চীন ফেরত আরেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া তাশদীদ হোসেনের শরীরে আপাতত কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে তার রক্ত ও লালা পরীক্ষার জন্য ঢাকায় রোগতত্ব বিভাগে পাঠানো হয়েছে। সন্ধ্যার মধ্যে প্রতিবেদন পাবার আশা প্রকাশ করে তিনি বলেন, প্রতিবেদন পেলেই বিস্তারিত জানানো হবে।

ব্রিফিংকালে মেডিকেল বোর্ড প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ সরকারসহ বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ ও হাপাতালের পরিচালক এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষসহ জেলা প্রসাশন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top