সকল মেনু

ঢাকা সিটির নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি


হটনিউজ ডেস্ক:

সরস্বতীপূজার দিনে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন না করার জোরালো দাবি উঠার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন (ইসি) অবশেষে ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করেছে। ৩০ জানুয়ারির পরিবর্তে ভোটগ্রহণ কবে ১ ফেব্রুয়ারি। শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একই সঙ্গে এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি। এখন তা ৩ ফেব্রুয়ারি শুরু হবে।

গতকাল শনিবার রাতে নির্বাচন কমিশনের বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের বলেন, ‘ভোটের তারিখ নিয়ে একটি জটিল পরিস্থিতিতে পড়েছিলাম। ক্যালেন্ডারে ২৯ জানুয়ারি সরস্বতীপূজার দিন নির্ধারিত আছে। এটি ঐচ্ছিক পূজা। ৩০ জানুয়ারি পূজা নেই, সেই কারণে ভোটের দিন নির্ধারণ করেছিলাম। কিন্তু পরবর্তী পরিবেশ-পরিস্থিতি আপনারা জানেন। সেটি মাথায় রেখে কারো ধর্মীয় অনুভূতিতে যেন আঘাত না লাগে, তা বিবেচনা করে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি। শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। তিনি ১ ফেব্রুয়ারি পরীক্ষার তারিখ পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নির্ধারণ করতে রাজি হয়েছেন। এ জন্য আমরা মুক্ত দিন হিসেবে ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটির ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top