সকল মেনু

অবৈধপথে ভারতে অনুপ্রবেশকারি দুই বাংলাদেশী নাগরিককে পুশইন

চুয়াডাঙ্গা প্রতিনিধি (১৪.০৮.১৩):অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকারি দুই বাংলাদেশী নাগরিককে ৮ মাস কারাভোগের পর বাংলাদেশে পুশইন করেছে বিএসএফ। বুধবার ভোরে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মেদেনীপুর সীমান্তপথে তাদের বাংলাদেশে পুশইন করা হয়। এরা হলো, যশোর জেলার কোমরপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে আব্দুর রাজ্জাক (৩৪) ও ববনিপুর গ্রামের আয়ুব আলীর ছেলে আক্তারুল ইসলাম (২৯)। আট মাস আগে বাংলাদেশী এই দুই নাগরিক অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারতীয় পুলিশের হাতে ধরা পড়ে।images (4)চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের মেদিনিপুর ক্যাম্পের ইনচার্জ হাবিলদার তোতা মিয়া জানান, ওই দুই বাংলাদেশী নাগরিক আট মাস আগে যশোর জেলার বেনাপোল সীমান্তপথে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে। তারপর তারা ধরা পড়ে পুলিশের হাতে। দুজনই ভারতের দমদম কারাগারে আট মাস কারাভোগ করে। মঙ্গলবার কারাগার থেকে ছাড়া পেলে তাদের ভারতের বানপুর ক্যাম্পে নিয়ে আসা হয়। বানপুর ক্যাম্পের বিএসএফ এই দুই বাংলাদেশী নাগরিককে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মেদিনীপুর সীমান্তের ৬৪ মেইন পিলারের কাছ দিয়ে বাংলাদেশে পাঠায়। বুধবার সকালে মেদিনীপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা ক্যাম্পে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর বেলা সাড়ে ১২টায় বাংলাদেশী নাগরিকদ্বয়কে জীবননগর থানায় সোপর্দ করে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রকিব খান জানান, ‘বিজিবি ওই বাংলাদেশী দুই নাগরিকের বিরুদ্ধে অবৈধপথে ভারতে প্রবেশের অভিযোগ দায়ের করেছে। তাদের বৃহস্পতিবার চুয়াডাঙ্গা আদালতে সোপর্দ করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top