সকল মেনু

কিভাবে নিজেকে ফিট রাখেন, রহস্য ফাঁস করলেন মোদী

হটনিউজ ডেস্ক:

আয়তনের বিশ্বের সপ্তম ও জনসংখ্যায় বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ ভারত। বিশাল এই দেশের প্রধানমন্ত্রী হিসেবে সারাদিন ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটে নরেন্দ্র মোদীর। কিন্তু এত ব্যস্ততার পরেও নিজেকে কিভাবে ফিট রাখেন ভারতীয় প্রধানমন্ত্রী, এবার সেই রহস্য ফাঁস করলেন তিনি নিজেই।

ভারতের জাতীয় ক্রীড়া দিবসে ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ শুরু করে মোদি বলেন, এক ব্যস্ততার মাঝেও আমাকে সুস্থ রাখতে সাহায্য করেছে নিয়মিত যোগ ব্যায়াম ও আয়ুর্বেদ।
দিল্লিতে এক অনুষ্ঠানে মোদি বলেন, রাজনৈতিক জীবনে স্বাস্থ্য সংক্রান্ত নানা জটিলতায় পড়তে হয় সেগুলো থেকে নিস্তার পেতে প্রাকৃতিক চিকিৎসা ও যোগ ব্যায়াম অনেক ভালো ফল দেয়।

তিনি আরও বলেন, আপনাদের আমার ফিটনেসের গোপন রহস্য অবশ্যই বলা উচিত তা হলো- নিয়মিত যোগ, প্রাণায়াম ও আয়ুর্বেদই আমার জীবনের গাড়িকে সচল রেখেছে।

বৃহস্পতিবার দেশটির জাতীয় ক্রীড়া দিবসে মোদি ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ শুরু করে ফিটনেসকে নিয়মিত কাজের অংশ হিসেবে গুরুত্ব দেওয়ার প্রতি জোর দেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top