সকল মেনু

বিশাল জুটি ভেঙে দলে স্বস্তি ফেরালেন সাইফ

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের দূর্গে প্রথম আঘাত তিনিই হেনেছিলেন। তারপর দীর্ঘসময় মিলছিল না উইকেটের দেখা। ইমাম উল হক আর বাবর আজম মিলে দ্বিতীয় উইকেটে গড়ে তোলেন ১৫৭ রানের বিশাল জুটি। শেষ পর্যন্ত সেই সাইফউদ্দিনই স্বস্তি ফেরালেন বাংলাদেশ শিবিরে। তার শিকার হয়ে ১১তম সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন ৯৮ বলে ১১ বাউন্ডারিতে ৯৬ রান করা বাবর আজম। ৩৩.২ ওভারে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৯৩ রান।

লর্ডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ২৩ রানে সাইফউদ্দিনের বলে মেহেদী মিরাজের হাতে ধরা পড়েন ফখর জামান (১৩)। এরপর প্রতিরোধ গড়েন বাবর আজম এবং অপর ওপেনার ইমাম উল হক। ৬২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর। ইমামও হাফ সেঞ্চুরি তুলে নেন ৫২ বলে। দুজনের দারুণ জুটিতে এগিয়ে যেতে থাকে পাকিস্তান।

বিশ্বকাপে এর আগে একবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-পাকিস্তান। জয় হয়েছে টাইগারদের। কাগজে কলমেও পাকিস্তানের চেয়ে বাংলাদেশের বর্তমান দলটি অনেক শক্তিশালী। গত বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের বিপক্ষে কোনো ওয়ানডে হারেনি বাংলাদেশ। তাই টাইগারদের হারিয়ে সেমিতে যাওয়ার স্বপ্ন অবাস্তব কল্পনা। পাকিস্তানকে সেমিতে যেতে হলে টস জিতে ব্যাটিং নিয়ে সাড়ে তিনশ রানের ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে!

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top