সকল মেনু

আগুনের ভয় পেলে শিখা জ্বালিয়ে রাখবেন না : ট্রাম্পকে রুহানি

হটনিউজ ডেস্ক:

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেন, আমেরিকা যদি আগুনের ভয়ে সত্যিই ভীত থাকে তাহলে তার উচিত হবে শিখা জ্বালিয়ে না রাখা।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন ইরানের প্রেসিডেন্ট। ইরানের উদ্দেশে ট্রাম্প বলেছিলেন, তেহরান আগুন নিয়ে খেলা করছে।
প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, আমেরিকা পরমাণু সমঝোতায় দেওয়া প্রতিশ্রুতি পালনে উদ্যোগ নেওয়ার পাশাপাশি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবের প্রতি সম্মান দেখালেই কেবল এ আগুন নিভতে পারে। ছয় জাতি গোষ্ঠীর সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ২২৩১ নম্বর প্রস্তাব হিসেবে স্বীকৃতি লাভ করে।

রুহানি আরও বলেন, ওয়াশিংটন যদি মনে করে যে পরমাণু সমঝোতা একটি খারাপ চুক্তি। তাহলে ইরান এ সমঝোতার প্রতিশ্রুতি বাস্তবায়ন স্থগিতের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্পের এ প্রতিক্রিয়া ব্যক্ত করার পেছনে কী কারণ থাকতে পারে?

২০১৫ সালে ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বিশ্বের সব জাতি, দেশ এবং অঞ্চলের জন্য স্বার্থ রয়েছে বলে মন্তব্য করেন রুহানি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top