সকল মেনু

এবার ড. কামাল হোসেনের নেতৃত্বে নতুন জোট জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ

হটনিউজ ডেস্ক: বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জাসদ(রব) সহ কয়েকটি দল নিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে নতুন জোট জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ। আজ শনিবার সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এর ঘোষণা দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।তিনি বলেন, জাতির প্রয়োজনেই এ জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ।ড. কামালের আনুষ্ঠানিক ঘোষণার পর এই জোটের নামকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না। এ সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা ও ১১টি লক্ষ্য পাঠ করেন তিনি।
জাতীয় ঐক্য ফ্রন্টের ৭ দফা দাবি হলো:
১. অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান সরকার প্রধানের পদত্যাগ। জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি।
২. গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য ইভিএম বাদ দিয়ে ইসি পুনর্গঠন।
৩. লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা।
৪. কোটা সংস্কার, নিরাপদ সড়ক চেয়ে যে আন্দোলন হয়েছে সেই আন্দোলনে আটকদের মুক্তি দাবি ও মামলা প্রত্যাহার। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহার।
৫. নির্বাচনের ১০ দিন আগে থেকে সরকার গঠনের আগ পর্যন্ত ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন এবং আইনশৃঙ্খলা বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণ নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত করতে হবে।
৬. নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করার জন্য দেশীয় ও আন্তজার্তিক পর্যবেক্ষক নিয়োগের নিশ্চয়তা দেওয়া। পাশাপাশি গণমাধ্যমকর্মীদের ওপর যে কোনো ধরনের নিয়ন্ত্রণ বন্ধ রাখতে হবে।
৭. নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফলাফল চূড়ান্ত না হওয়া পর্যন্ত চলমান সব রাজনৈতিক মামলা স্থগিত রাখা এবং নতুন মামলা না দেওয়ার নিশ্চয়তা দিতে হবে।
সংবাদ স‌ম্মেল‌নে উপস্থিত ছিলেন, গণফোরামের সভাপতি ড. কামাল হো‌সেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top