সকল মেনু

গণপরিবহনে নারী নিপীড়ন: রাস্তায় একাই কানিজের প্রতিবাদ

হটনিউজ ডেস্ক: এ অসুস্থ সমাজটাকে সুস্থ করার দায়িত্ব আমাদের সবার। এগিয়ে আসুন, যেন নিরাপদ থাকে প্রতিটি ঘরের নারী। দিন শেষে যেন কোনো মেয়েকে হতে না হয় ‘ধর্ষিত’। বন্ধ হোক গণপরিবহনে যৌন হয়রানি। হেল্প লাইন ৯৯৯।” শুক্রবার রাজধানীর শ্যামলীতে সড়ক বিভাজকের ওপর এসব লেখা পোস্টার নিয়ে দাঁড়িয়ে একাই প্রতিবাদ জানান সিটি কলেজের ছাত্রী কানিজ ফাতেমা। অনেক পথচারী ফাতেমার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

কানিজ ফাতেমা জানান, গণপরিবহনে নারীর ওপর এ ধরনের আচরণ সুস্থ সমাজের প্রতিচ্ছবি হতে পারে না। যার যার অবস্থান থেকে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নারীরা যাতে স্বাধীনভাবে চলাচল করতে পারে তা রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে। যখনই সুযোগ পাচ্ছেন এ ধরনের নিপীড়নের ঘটনার প্রতিবাদ করে যাচ্ছেন। অনেকে এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। কেউ আবার ভালোভাবে নেয়নি। গত ২১ এপ্রিল তুরাগ পরিবহনের গাড়িতে উত্তরা ইউনিভার্সিটির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়। একপর্যায়ে গাড়ি থেকে রাস্তায় লাফিয়ে পড়েন ওই ছাত্রী। এরপর তিনি অন্য একটি বাসে চড়ে ইউনিভার্সিটিতে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top