সকল মেনু

কুড়িগ্রামে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি: “ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন” এই শ্লোগান কে সামনে রেখে সারাদেশের নেয় এ বছরও বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে কুড়িগ্রামে পালিত হলো জাতীয় ভ্যাট দিবস (১০ ডিসেম্বর) ও ভ্যাট সপ্তাহ (১০-১৫ ডিসেম্বর), ২০১৭। দেশব্যাপী ভ্যাট সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে গতকাল রবিবার ১১/১২/২০১৭ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর এর সহকারী কমিশনার রেজভী আহম্মেদ এর নের্তৃত্বে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, নিমবাগান, কুড়িগ্রাম অফিস থেকে যাত্রা শুরু শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিভাগীয় দপ্তরে এসে শেষ হয়। র‌্যালীতে কুড়িগ্রাম বিভাগীয় দপ্তরের কর্মরত রাজস্ব কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, শহরের ব্যবসায়ীবৃন্দ, সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।
জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ২০১০ সাল থেকে দেশব্যাপী ভ্যাট দিবস পালন শুরু হয়। ২০১২ সাল থেকে অনুষ্ঠানটি বৃহৎ পরিসরে উদযাপন শুরু হয়। বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ড ও ভ্যাট কমিশনারেটগুলো আঞ্চলিকভাবে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালন করে আসছে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, কুড়িগ্রাম জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০১৭ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য র‌্যালীসহ বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচি সমূহের মধ্যে- দ্রুততম সময়ের মধ্যে অনলাইন ভ্যাট নিবন্ধন, ভ্যাট প্রদানে সর্বস্তরের জনগণকে উদ্বুদ্ধ করা, ভ্যাট আইনসমূহ সম্পর্কে জনসাধারণকে অবহিত করা, বিভিন্ন ধরণের ব্যবসায়ি ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের সাথে যোগাযোগ বৃদ্ধি করা এবং কুড়িগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহযোগিতায় ভ্যাট প্রদানে ব্যবসায়িগণকে উদ্বুদ্ধ করা ইত্যাদি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top