সকল মেনু

তেরখাদায় খাস জমি নিয়ে দ্বন্দ্ব : পিতাকে হত্যার পর পুত্রকে কুপিয়ে যখম

নিজস্ব বার্তা পরিবেশক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: খুলনার তেরখাদা উপজেলায় পিতা ওলিউর কাজীকে হত্যার চারবছর পর পুত্র মাসুম কাজীকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে যখম করেছে সন্ত্রাসীরা। গত ২ সেপ্টেম্বর ঈদের দিন বিকাল ৪ টার দিকে উপজেলার ইছামতি গ্রামে এ ঘটনা ঘটে। হামলার শিকার মাসুম কাজী বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল মহাখালি পঙ্গু হাসপাতালে আহত মাসুম কাজী এতথ্য জানান।

তিনি জানান, কোরবানির ঈদের দিন এক আত্মীয়ের বাড়ি থেকে দাওয়াত খেয়ে ফেরার পথে স্ব-দলবলে হামলা চালায় জাহিদুল কাজী। জাহিদুল কাজী ছাড়াও জামাল ফকির, মিরাজুল ফকির, টালাই ফকির, সাইফুল ফকির, বাইজিদ ফকির ও সোহরাব ফকির মিলে এলোপাতারি কুপিয়ে যখম করে। এসময় ছাগলাদা ইউনিয়নের চেয়ারম্যান দিন ইসলামের হস্তক্ষেপে তাকে উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে প্রথমে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ১৫ সেপ্টেম্বর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য পঙ্গু হাসপাতালে পাঠান চিকিৎসকরা।

মাসুম কাজী জানান, উপজেলার ছাগলাদা বাজারে একটি সরকারি খাস জমি সরকারি নিয়ম অনুযায়ী ইজারা নিয়ে বিগত ২০ বছর ধরে ভোগ করছেন তারা। এ জমি দখল দিতে দীর্ঘদিন ধরে পায়তারা করছে প্রতিপক্ষ জামাল ফকির। এ দ্বন্দ্বের সূত্র ধরে ২০১৪ সালে তার পিতাকে স্ব-দল বলে হত্যা করে জামাল ফকির। এতে জামাল ফকির, জাহিদুল কাজী, কুঠিন কাজী, মিরাজুল ফকির, টালাই ফকির, সাইফুল ফকির, বাইজিদ ফরিকর ও সোহরাব ফকিরকে আসামি করে তেরখাদা থানায় একটি হত্যা মামলা করা হয়। এরপর থেকেই জামাল ফকির নানা ভাবে মামলাটি মিমাংসা করতে চায়। বাদী মিমাংসায় রাজী না হলে বিভিন্ন সময়ে হুমকিও দিয়ে আসছিলেন। এঘটনায় তেরখাদা থানায় জামাল ফকিরকে প্রধান আসামী করে একটি মামলা করা হয়েছে।
এসময় পাশে থাকা মাসুম কাজীর বন্ধু মফিজ শেখ বলেন, চার বছর আগে মাসুমের বাবাকে মেরে অনেকটা পার পেয়ে গেছে প্রতিপক্ষরা। টাকার বিনিময়ে মামলা থেকে নিজেদের নাম কাটিয়ে নিয়েছে। তাই তাদের সাহস বেড়ে গেছে। যখন তখন যে কারো উপর হামলা করতে পারে। আমাদের মতো নিরিহ মানুষের একমাত্র আশা আইনি ব্যবস্থা। এবিষয়ে গতকাল তেরখাদা থানার ওসি জানান,হামলার বিষয়টি তদন্ত করা হচ্ছে। এছাড়াও হামলার যারা জড়িত রয়েছে তাদের ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top