সকল মেনু

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে -এলজিআরডি মন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এক সময় আমাদেরকে বলা হতো, তলাবিহীন ঝুড়ি। যারা একথা বলেছে, আজকে তারাই বলছে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী আজ দুপুরে ময়মনসিংহ-এর নান্দাইল উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে এসব কথা বলেন।

ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. হাবিবে মিল্লাত। অন্যান্যের মধ্যে ময়মনসিংহ-২ আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী সহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমরা এখন অর্থনৈতিক মুক্তির সংগ্রামে রয়েছি। কোন গোলটেবিল বা গোপন বৈঠক আমাদের অগ্রগতি থামাতে পারবে না। তিনি বলেন, আজকে দেশ নিয়ে নানা ষড়যন্ত্র হচ্ছে। আমরা এ সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেবো।

এর আগে মন্ত্রী সাম্প্রতিক রোহিঙ্গা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমাদের সরকার সাধ্যমতো সহায়তার চেষ্টা করছে, যাতে বাংলাদেশে প্রবেশকারী রোহিঙ্গা মানবিক জীবন-যাপন করতে পারে। আমাদের পক্ষে এতো বিশাল সংখ্যক রোহিঙ্গাদের আশ্রয় দেয়া কষ্টকর। তিনি বলেন, আন্তর্জাতিকভাবেও বিষয়টি সমাধানে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।

এছাড়া সাম্প্রতিক বন্যায় দেশব্যাপী ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাটের মেরামত প্রসঙ্গে মন্ত্রী বলেন, বন্যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) রাস্তার যে ক্ষতি হয়েছে তা মেরামত করা হবে। আর বেশি ক্ষতিগ্রস্থ রাস্তা সংস্কারে মন্ত্রণালয় হতে বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, বৃহত্তর ময়মনসিংহের উন্নয়নের জন্য ময়মনসিংহ প্রকল্প বাস্তবায়িত হবে। তিনি এসময় নান্দাইল পৌরসভাকে ২য় শ্রেণী করার ঘোষণা দেন এবং বলেন, আগামী ২ বছরে এ উপজেলায় ৪০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে।

জনসভার পূর্বে মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক বাস্তবায়িত ৫০ কোটি টাকা ব্যয়ে ১৫ টি উন্নয়নমূলক প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top