সকল মেনু

হঠাৎ জ্বর আসায় মুক্তামণির আংশিক অস্ত্রোপচার

দ্বিতীয় দফায় মুক্তামণির হাতে অস্ত্রোপচার হয়েছে। আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজে তার অস্ত্রোপচার হয়। তবে তার গায়ে জ্বর থাকায় আজ আংশিক অস্ত্রোপচার করা হয়েছে। ঈদের পর আবার অপারেশনের তারিখ ঠিক করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। অপারেশনের পর মুক্তামণি ভালো আছে। তার জ্ঞান ফিরেছে। সে এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছে। বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, অস্ত্রোপচার কক্ষে নেয়ার পর মুক্তামণির গায়ে জ্বর দেখা যায়। তাই আজ আংশিক অপারেশন হয়েছে।

রক্তনালির টিউমারে আক্রান্ত মুক্তামণির হাতে প্রথম দফায় অস্ত্রোপচার হয় ১২ আগস্ট। ওই সময় মুক্তামণির ডান হাত থেকে প্রায় তিন কেজি ওজনের টিউমার অপসারণ করেন চিকিৎসকেরা।
প্রায় দেড় ঘণ্টা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারে এই অস্ত্রোপচার হয়। বায়োপসির পর ওই হাতের ক্ষত স্থান থেকে প্রচুর রক্তক্ষরণ হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তাকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর তাকে ঢাকায় আনা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব  নেন। ১১ জুলাই থেকে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন মুক্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top