সকল মেনু

১৭৬ রানের লিড লাঞ্চে বাংলাদেশ


মিরপুর টেস্টের তৃতীয় দিন সকালে পরপর দুটি উইকেট হারালেও সেই ধাক্কা কাটিয়ে উঠেছে বাংলাদেশ। দেশসেরা ওপেনার তামিম ইকবাল যথারীতি ভরসা দিয়ে যাচ্ছেন দলকে। তার সঙ্গী হয়ে দুর্দান্ত খেলছেন অধিনায়ক মুশফিকুর রহিম। ৩ উইকেট হারানোর পর ৬৬ রানের জুটি গড়েছেন দুজন। লাঞ্চের আগে বাংলাদেশের সংগ্রহ ১৩৩ রান; লিড ১৭৬ রানের। তামিম ৭৫* এবং মুশফিক ২৫* রানে অপরাজিত আছেন।

নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা তাইজুল ইসলামের (৪) উইকেট হারিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দলীয় ৬১ রানে অজি স্পিনার নাথান লায়নের বলে তিনি এলবিডাব্লিউ হয়ে যান। তামিমের নতুন সঙ্গী ইমরুল কায়েসও বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ২ রান করে সেই লায়নের বলেই এলবিডাব্লিউয়ের শিকার হন। এরপর অজিদের বিপক্ষে প্রথম ইনিংসে ৭১ রান করার পর ক্যারিয়ারের তুঙ্গে থাকা এই ব্যাটসম্যান টানা তৃতীয় টেস্টে হাফ সেঞ্চুরি তুলে নেন।

১ উইকেটে ৪৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। ম্যাচের মাত্র ১ ওভার বাকী থাকতে অযথা তুলে মারতে গিয়ে ক্যাচ দেন সৌম্য সরকার (১৫) ম্যাচ শেষে সৌম্যর অমন শটে নিজের বিস্ময় প্রকাশ করেন খোদ নাথান লায়ন। তাইজুল ইসলামকে নিয়ে বাকী সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন তামিম ইকবাল।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৬০ রানের জবাবে ২১৭ রানে অলআউট হয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়া। অজিদের বিপক্ষে প্রথমবারের মত টেস্ট খেলতে নেমে ৫ উইকেট শিকার করে নতুন রেকর্ড গড়েন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এ নিয়ে বিশ্বের মাত্র ৪জন বোলার টেস্ট প্লেয়িং ৯টি দেশের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top