সকল মেনু

ইমরানের ওপর পচা ডিম নিয়ে হামলায় ‘ছাত্রলীগ’

শাহবাগ মোড়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার দলবলের ওপর হামলায় ছাত্রলীগ জড়িত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তারা সুনির্দিষ্ট করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে দায়ী করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শাহবাগ মোড়ে এই হামলা হয়। ইমরান ফেসবুক স্ট্যাটাসে দাবি করেন, তার ওপর লাঠিসোঠা ও হকিস্টিক দিয়ে হামলা চালান হয়। তবে এই ঘটনার পাওয়া এক ভিডিওতে দেখা যায় হামলাকারীরা পচা ডিম ছুঁড়েছে।

ইমরান এইচ সরকার তার ফেসবুকে লেখেন, ‘হামলার সময় লাঠিসোটা, ইট, কাঠ, পাথর ব্যবহার করা হয়েছে। হামলাকারীরা বলছিল, দেশে কীসের বন্যা? তোরাই বন্যার গল্প বানাইছিস। পরে জনতার ধাওয়ায় সন্ত্রাসীরা পালিয়ে গেছে। আমাদের কর্মী রিয়াজ, সোহাগ, রকিসহ বেশ কয়েকজন আহত হয়েছে।’

জাতীয় যাদুঘরের সামনে এই হামলা হয় বলে শাহবাগ থানায় করা এক সাধারণ ডায়েরিতে অভিযোগ করা হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সূত্র জানায়, হামলা হয়েছে পচা ডিম দিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের ছাত্রলীগের নেতাকর্মীরা এই ডিম ছুঁড়ে মেরেছে।

ভিডিওচিত্র ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমনের সমর্থক কিছু ছাত্রলীগের নেতাকর্মী ইমরানের ওপর এই পচা ডিম ছুঁড়ে মারে।

তবে জানতে চাইলে আব্দুল্লাহ আল মাসুদ লিমন তার ইন্ধনে হামলার কথা অস্বীকার করেন। তিনি বলেন, ‘আমি তো ঘটনাস্থলে ছিলাম না। এ বিষয়ে জানি না। আমি সিনেটের একটি অনুষ্ঠানে ছিলাম।’

ইমরানের ওপর ছাত্রলীগের ‘ডিম হামলা’ এর আগেও হয়েছে। প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে এক ছাত্রলীগ নেতার করা মামলায় হাজিরা দিতে গত ১৬ জুলাই মুখ্য মহানগর হাকিম আদালতে গেলে ইমরানের ওপর পচা ডিম ছুড়ে মারে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

২৮ মে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের এক সমাবেশে ‘ছি. ছি. হাসিনা, লজ্জায় বাঁচি না’ শিরোনামে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়া হয় বলে অভিযোগ করছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এই ঘটনার পর থেকে ইমরান এইচ সরকারকে প্রতিরোধের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top