সকল মেনু

শুক্রবার থেকে বাড়ছে স্বর্ণের দাম

হটনিউজ ডেস্ক: দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) থেকে নতুন দাম কার্যকর হবে। বৃহস্পতিবার (২৭ জুলাই) বাংলাদেশ জুয়েলারি সমিতি এই সিদ্ধান্ত নিয়েছে। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আন্তর্জাতিক বাজারে গত এক মাস ধরে দাম ঊর্ধ্বমুখী থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বনিম্ন ৮১৬ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম ১ হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছে। ফলে নতুন মূল্যে এখন এই পরিমাণ স্বর্ণের দাম পড়বে ৪৭ হাজার ১২২ টাকা।

২১ ক্যারেটে ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৪৫ হাজার ১৯৮ টাকা করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ৯৯১ টাকা বাড়ানো হয়েছে। ফলে এ শ্রেণির স্বর্ণের দাম এখন পড়বে ৩৯ হাজার ৬৫৭ টাকা। জুয়েলারি সমিতির তথ্য অনুযায়ী বৃহস্পতিবার দেশের বাজারে ভরিপ্রতি ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণ ৪৫ হাজার ৮৯৮ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৭ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৬১৬ টাকা দরে বিক্রি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top