সকল মেনু

এবার বাংলাদেশীদের জন্য রুটের বিধি-নিষেধ তুলে নিলো ভারত

হটনিউজ ডেস্ক: ভারত যাতায়াতে বাংলাদেশী নাগরিকদের জন্য আকাশ ও স্থলপথে রুটের বিধি-নিষেধ তুলে নেয়া হয়েছে। এখন থেকে ভিসা নিয়ে যেকোনো বাংলাদেশী ভারতের ২৪টি আন্তর্জাতিক বিমানবন্দর ও দুটি সমন্বিত চেকপোস্ট দিয়ে যাওয়া-আসা করতে পারবে। আগে কেবলমাত্র ভিসায় উল্লেখিত রুটেই এই যাতায়াত নিয়ন্ত্রিত ছিল।

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশী নাগরিকদের ভিসায় প্রবেশ নিষেধাজ্ঞা অপসারণ করেছে। এতে বাংলাদেশীরা নির্ধারিত রুট ছাড়াও ভারতে যাতায়াতে দেশটির ২৪টি বিমানবন্দর ও স্থলপথে দুটি সমন্বিত চেকপোস্ট ব্যবহার করতে পারবেন।

এসব আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্য রয়েছে আহমেদাবাদ, আমৌসি (লৌখনো), অমৃতসর, বাগদোগরা, ব্যাঙ্গালুরু, কালিকট, চন্দ্রীগড়, চেন্নাই, কোচিন, কোয়েম্বাটোর, ডাবোলিম (গোয়া), দিল্লি, গয়া, গৌহাটি, হায়দ্রাবাদ, জয়পুর, কলকাতা, ম্যাঙ্গালোর, মুম্বাই, নাগপুর, পুনে, ত্রিচি, ত্রিভানড্রাম ও বেনারস। এছাড়া সমন্বিত চেকপোস্ট দুটি হলো বেনাপোল-হরিদাসপুর ও দর্শনা-গেদে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top