সকল মেনু

গুলশান হামলা : জঙ্গি মাহফুজের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক: রাজধানী গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী জঙ্গি নেতা সোহেল মাহফুজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব আসামির এ জবানবন্দি রেকর্ড করেন। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এরআগে জঙ্গি মাহফুজ রিমান্ডে থাকা কালিন সময়ে ঘটনার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেওয়ার ইচ্ছা পোষন করেন। পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জঙ্গি মাহফূজকে হাজির করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলা তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির। এরআগে ৭ জুলাই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুস্কুনি এলাকা থেকে তিন সহযোগীসহ তাকে গ্রেফতার করা হয়।
মামলা সুত্রে জানাগেছে, গত বছরের ১ জুলাই রাতে হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। পরদিন সকালে সেনা কমান্ডোদের পরিচালিত অপারেশন ‘থান্ডারবোল্টে’ রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর সাবিহ মোবাশ্বের, শফিকুল ইসলাম উজ্জ্বল ও খায়রুল ইসলাম পায়েল নামে পাঁচ জঙ্গি নিহত হন। ওই ঘটনার পর গুলশান থানা পুলিশ মামলা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top