সকল মেনু

কুড়িগ্রামে রাজারহাটে তিস্তার পাড়ে ভাঙ্গন রোধে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাটে তিস্তা নদীর অব্যাহত ভাঙ্গন প্রতিরোধ ও তীর সংরক্ষনের দাবীতে ভাঙ্গন কবলিত এলাকায় তিস্তারপাড়ে মানব বন্ধন করেছে এলাকাবাসী। আজ রোববার দুপুরে রাজারজাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের হায়াত খাঁ গ্রামের তিস্তারতীরে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। কুড়িগ্রাম রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটির আয়োজনে এ মানববন্ধন কর্মসূচীতে এলাকার ভাঙ্গন কবলিত মানুষসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
মানব বন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ও ঘড়িয়ালডাঙ্গাসহ চারটি ইউনিয়নের ৫ কিলোমিটার এলাকা জুড়ে তিস্তা নদীর ভাঙ্গন ভয়াবহ রুপ ধারন করেছে। ইতিমধ্যে কয়েকশত ঘর-বাড়ি নদীর বুকে বিলীন হয়ে গেছে। ভাঙ্গন রোধে উপজেলা প্রশাসনসহ কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডে যোগাযোগ করা হলেও কোন কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়নি। দ্রুত তিস্তা নদীর ভাঙ্গন রোধে কার্যকরী ব্যবস্থা নেয়াসহ তীর সংরক্ষণের জন্য সরকারের প্রতি দাবী জানান বক্তারা। এসময় নদী ভাঙ্গনের শিকার পরিবারগুলোর ক্ষতিপুরণও দাবী করেন তারা।
মানব বন্ধন শেষে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্বারক লিপি প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top