সকল মেনু

বাংলাদেশের জিততে প্রয়োজন ২৬৬ রান

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচে পরাজিত দলকে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। জয়ী দল ভালোভাবেই টিকে থাকবে শিরোপার লড়াইয়ে। বাঁচামরার এই লড়াইয়ে ব্যাট হাতে শুরুটা ভালোভাবেই করেছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষ দিকে এসে টপাটপ উইকেট হারিয়ে বিপাকে পড়ে কিউইরা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৬৫ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সুতরাং জিততে হলে বাংলাদেশের প্রয়োজন ২৬৬ রান।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪৬ রান জমা করে শুরুটা ভালোভাবেই করেছিল নিউজিল্যান্ড। অষ্টম ওভারে ১৬ রান করে তাসকিনের শিকার হয়েছেন রনকি। পাঁচ ওভার পর রুবেল আউট করেছেন গাপটিলকে। তৃতীয় উইকেটে ৮৩ রানের জুটি গড়ে বাংলাদেশকে ভালোই ভুগিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর। ৩০তম ওভারে এই জুটি ভাঙায় কিছুটা স্বস্তি ফিরেছে বাংলাদেশ শিবিরে। ৫৭ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে রানআউট হয়েছেন উইলিয়ামসন। টেলর অবশ্য আরও বেশ কিছুক্ষণ ভুগিয়েছেন বাংলাদেশের বোলারদের। ৩৯তম ওভারে অবশেষে টেলরকে সাজঘরমুখী করেছেন তাসকিন। ৬৩ রান করে ফিরে গেছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

তিন বলের ব্যবধানে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান মোসাদ্দেক হোসেন সৈকত। ৪৪তম ওভারের প্রথম বলে নেইল ব্রুমকে (৩৬) তামিম ইকবালের তালুবন্দি করান তিনি। ওই ওভারের তৃতীয় বলে কোরি অ্যান্ডারসনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মোসাদ্দেক। অ্যান্ডারসন খুলতে পারেননি রানের খাতাই।

ব্যক্তিগত তৃতীয় ওভারে বল হাতে আবার ঝলক দেখালেন মোসাদ্দেক। এবার তিনি প্যাভিলিয়নের পথ দেখালেন জিমি নিশামকে। দুর্দান্ত এক ডেলিভারিতে নিশামকে মুশফিকুর রহীমের স্ট্যাম্পিংয়ের শিকারে পরিণত করেন ২১ বছর বয়সী অলরাউন্ডার। ২৩ রান করেন নিশাম।

বাংলাদেশের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। দুটি উইকেট লাভ করেছেন তাসকিন আহমেদ। মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন পকেটে পুরেছেন একটি করে উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, লুক রনকি, কেন উইলিয়ামসন, রস টেইলর, নেইল ব্রুম, জেমস নিশাম, কোরি অ্যান্ডারসন, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top